অর্থাভাবে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন জামে মসজিদ সম্প্রসারণের কাজ বন্ধ, আর্থিক সাহায্য কামনা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৩ ২০১৯, ১১:৩৯

এহসান বিন মুজাহির : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রেলওয়ে স্টেশন জামে মসজিদের তৃতীয় তলা বিশিষ্ট মসজিদ সম্প্রসারণ’র কাজ অর্থাভাবে ৭ মাস যাবত বন্ধ রয়েছে। মসজিদ কমিটির সেক্রেটারি মনিরুল ইসলাম জানান ১৫ জানুয়ারি ২০১৮ সাল থেকে মসজিদ সম্প্রসারণের কাজ শুরু হয়ে প্রথম তলার ছাদ ঢালাই করেই মসজিদ ফান্ডে জমাকৃত সকল টাকা শেষ হয়ে যায়। মসজিদের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে প্রায় দশ লক্ষ টাকা খরচ হতে পারে বলে জানিয়েছেন মসজিদ উন্নয়ন কমিটির সদস্য আছমত আলী। তিনি আরও জানান এ পর্যন্ত মসজিদের কাজে ৩৩ লক্ষ টাকা খরচ হয়েছে এবং ঘাটতি রয়েছে আরও ৮ লক্ষ টাকা।

পর্যটন নগরী শ্রীমঙ্গল রেলস্টেশন জামে মসজিদটি শ্রীমঙ্গলের প্রাচীনতম একটি মসজিদ। শ্রীমঙ্গলের প্রাণকেন্দ্রে মসজিদটি অবস্থিত হওয়ায় এখানে ৫ ওয়াক্ত নামাজেই মুসল্লিদের উপচেপড়া ভিড় থাকে। বিশেষ করে শুক্রবার জুমআর নামাজে দূর-দুরান্ত থেকেও মুসল্লিরা জুমআর নামাজ পড়ার জন্য সমবেত হন। মসজিদের নিচতলা বারান্দাসহ দ্বিতীয় তলায়ও মুসল্লিদের প্রচুর ভিড় থাকে। অনেক কষ্ট শিকার করে মুসুল্লিরা জুুমআর নামাজ আদায় করেন। কিন্তু দ্বিতীয় তলার ছাদ ঢালাই না হওয়ার কারণে বৃষ্টি এবং রোদে কষ্ট করে মুসলিদের জুমআর নামাজ পড়তে হয়।

রোদ-বৃষ্টি হলে জুমআর নামাজ পড়তে বেশ ব্যাঘাত ঘটে এবং প্রচুর দুর্ভোগ পোহাতে হয় অর্ধ সহস্র মুসল্লিদের। মসজিদের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে সমাজের বিত্তবান এবং ধর্মপ্রাণ মানুষের কাছে সাহায্যের অনুুরোধ করেছেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন জামে মসজিদ মসজিদ কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও সেক্রেটারি মনিরুল ইসলাম।

সাহায্য পাঠানোর ঠিকানা: মোঃ জাহাঙ্গীর আলম, সভাপতি ০১৭১২-৪৮৬০৯৫ ও আছমত আলী, সদস্য মসজিদ উন্নয়ন কমিটি। ০১৭১২-৯৬০২১০ (বিকাশ)।