অধিভুক্তির হওয়ার পর পড়াশুনায় মনযোগী ৭ কলেজের শিক্ষার্থীরা: ‘শিক্ষামন্ত্রী’

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০২ ২০২০, ০০:১২

এস এইস আবীর,
ক্যাম্পাস প্রতিনিধি জিটিসি, মহাখালী, ঢাকা:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রাজধানীর সরকারি ৭ কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর পড়াশুনার মান অনেক বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি পড়াশুনায় বেশি মনোযোগী হয়েছে এসব কলেজের শিক্ষার্থীরা।
৭ কলেজের মধ্যে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় খুব ভালো ফলা ফল করছে বলে তিনি মন্তব্যে করেন তিনি।
রবিবার বিকেলে সরকারি তিতুমীর কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার-২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ভাষা আন্দোলন আর স্বাধীনতা যুদ্ধে আমাদের শহীদরা দেশকে স্বাধীন করেছে। এখন আর আমাদের রক্ত দিতে হবে না।তবে আমাদের যে যার অবস্থান থেকে দ্বায়িত্বশীলতার সঙ্গে আমাদের সততা নিষ্ঠা নিয়ে কাজ করতে হবে।

তরুণদের উদ্দেশে বলেন, বঙ্গবন্ধু সততা, নিষ্ঠা, সাহস দিয়ে দেশ ও দেশের মানুষকে ভালোবাসতেন। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে সেভাবে দেশকে ভালোবাসতে হবে জানান তিনি।

তিনি আরো বলেন সরকারি তিতুমীর কলেজ বর্ধিতকরণে কলেজের সাবেক শিক্ষার্থী ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনসীকে নিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাথে আলোচনা করার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এসময় তিনি বলেন, তিতুমীর কলেজের শিক্ষার্থীদের বহুদিনের দাবি পাশের রাজউকের জমিতে কলেজ ক্যাম্পাস সম্প্রসারণ করা। কিন্তু জায়গাটি শিক্ষা মন্ত্রণালয়ের না হওয়ায় আমি তেমন কিছু করতে পারছি না। তবে আমি শিক্ষার্থীদের আশ্বস্ত করতে চাই, এই বিষয়টি নিয়ে আমি বাণিজ্যমন্ত্রীকে নিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর সাথে আলোচনা করব বলে জানান।

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা-১১ আসনের সাংসদ একেএম রহমত উল্লাহ, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম বাসেক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার বানু, ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ফয়েজ উদ্দিন প্রমুখ সহ উপস্থিত ব্যক্তি-বর্গরা।