অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় হেফাজত মহাসচিবের শোক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৫ ২০২২, ১৯:২১

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান। আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান। সেই সাথে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদেরকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ (৫ জুন) রবিবার হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি এ শোক জানান।

মাওলানা সাজিদুর রহমান বলেছেন, দুর্ঘটনার প্রকৃত কারণ যথাযথ তদন্তের মাধ্যমে উদ্ঘাটন করা হোক। তদন্তে দুর্ঘটনার জন্য দায়ী প্রমাণিত হলে কিংবা কর্তব্যে অবহেলার প্রমাণ মিললে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হোক। অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। আল্লাহ যেন নিহতদেরকে শাহাদাতের মর্যাদা দান করেন এবং আহতদের দ্রুত পরিপূর্ণ আরোগ্য দান করেন।

পরিশেষে তিনি মহান আল্লাহর দরবারে কায়মনোবাক্যে প্রার্থনা করেছেন, আল্লাহ রাব্বুল আলামীন যেন আমাদের দেশকে ও গোটা দেশবাসীকে সব রকমের বিপদ-দুর্যোগ, দুর্ঘটনা, ও বালা-মুসিবত থেকে হেফাজত করেন। আমীন।

কনটেইনার থেকে আগুনের সূত্রপাত

সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ২৪ একর জায়গাজুড়ে অবস্থিত। প্রতিষ্ঠানটি মূলত পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি। ঘটনার সময় সেখানে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন বলেও জানা গেছে। তবে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনো সঠিকভাবে জানা যায়নি।