নোয়াখালীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৯ ২০২০, ১৭:৫৫

এম.এস আরমান,নোয়াখালী: ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী করীম সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত হানার প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষনা অনুযায়ী ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার ২৯ অক্টোবর বিকেল ৪ ঘটিকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলার উদ্যোগে জেলা জামে মসজিদ চত্বরে জেলা সভাপতি হাফেজ মাওঃ নজীর আহমদ এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মাওঃ কামাল উদ্দীনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে হাফেজ মাওঃ নজীর আহমদ বলেন ফ্রান্সে রাষ্ট্রিয় পৃষ্ঠপোষকতয় হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে দুইশ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে,বাংলাদেশ ৯২ ভাগ মুসলমানের দেশ, সারা বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানরা বিভিন্ন ব্যবস্থা নিলেও আমাদের দেশের সরকার এখনো নিশ্চুপ।

তাই আমরা সরকারের প্রতি দাবি জানাচ্ছি অনতিবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের মাধ্যমে রাষ্ট্রিয়ভাবে নিন্দা জ্ঞাপন করতে হবে।

নেতৃবৃন্দ ফ্রান্সের সাথে বাংলাদেশের সব রকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা সহ ৫ দফা দাবি মেনে নিতে অনুরোধ জানান, ১. বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফ্রান্স সরকারের বিরুদ্ধে আনুষ্ঠানিক নিন্দা। ২. ফ্রান্সের সাথে বাংলাদেশের সবরকম কূটনৈতিক সম্পর্ক ছি। ৩. ইসলাম ও রাসূল সা.কে অবমাননার জন্য ফ্যান্সের রাষ্ট্রপতিকে প্রকাশ্যে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা প্রার্থণা। ৪. অবিলম্বে ওআইসিতে ফ্যান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপন ও ৫. বাংলাদেশে ইসলাম ও মহানবী সা. বিরুদ্ধে কটুক্তি বন্ধে কঠোর শাস্তির আইন প্রণয়ন করতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি মাওঃ মাহমুদুর রহমান,জয়েন্ট সেক্রেটারী মাওঃ শহিদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মুফতি মোহাম্মদ উল্যাহ জসিম, সদর থানা সভাপতি মাওঃ ফিরোজ আলম, পৌর সভাপতি এইচ এম কাউছার আহমদ, শ্রমিক নেতা হাজী মুহা. মহি উদ্দীন,ছাত্রনেতা মুহাম্মদ আশিকুর রহমান,