গাড়িটানা কারিমিয়া মাদ্রাসার ইসলামী সম্মেলন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৯ ২০২৪, ২১:৪৯

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি, গাড়ীটানা দারুল ইসলাহ্ কারিমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার বার্ষিক ওয়াজ মাহফিল ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা সম্পন্ন।

গতকাল (১৮ ফেব্রুয়ারী) রবিবার, মানিকছড়ি দারুচ্ছুন্নাহ মাদ্রাসার মুহতামিম ও খাগড়াছড়ি কওমী মাদ্রাসা ও ওলামা ঔক্য পরিষদ সভাপতি হাফেজ মাওলানা ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান মুফাসসির হিসেবে ছিলেন বরেণ্য আলেম মুফতী সাখাওয়াত বিন তাহের, বিশেষ ওয়ায়েজ ছিলেন মুফতী রমিজুল করিম আন নাছিরী, মাওলানা এম নিজাম উদ্দিন, মুফতী নোমান, মাওলানা আব্দুর রহিম ফারুকী প্রমুখ। প্রধান অতিথি হিসেবে ছিলেন মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, আব্দুল মতিন চেয়ারম্যান, সামায়ুন ফরাজি সামু প্রমুখ।

মাহফিলের মাদ্রাসার ১৪৪৫ হিজরি সনের হেফজ বিভাগ, কিতাব বিভাগ ও নুরানি বিভাগের ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের কৃতি সংবর্ধনা প্রদান করা হয়।

এ মহতি সম্মেলনে শীর্ষস্থানীয় ওলাময়ে কিরাম ও পীর মাশায়েখগণ কুরআন সুন্নাহর আলোকে মুসলিম মিল্লাতের সার্বিক কল্যাণ, হক্ব ও আহলে হক্বের পরিচয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর জ্ঞানগর্ব আলোচনার করে দেশ-জাতির সমৃদ্ধি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া করেন।

পার্বত্যাঞ্চলের এই মাদ্রাসাটি ২০০৫ সালে প্রতিষ্ঠাতা ও মুহতামিম মৌলানা ক্বারী আব্দুল ওয়াহেদ পার্বত্যাঞ্চলে দ্বীনের মশাল উড্ডীন করার লক্ষে প্রতিষ্ঠা করেন। মাদ্রাসাটি এ যাবতকাল পাহাড়ে দ্বীনি শিক্ষা বিস্তারে করে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। বর্তমানে মাদ্রাসায় নূরানী বিভাগ (প্রথম থেকে ৪র্থ শ্রেণী) হেফজুল কুরআন বিভাগ, কিতাব বিভাগ (জামাতে নাহুম) পর্যায়েক্রমে শিক্ষা কার্যক্রম চলে আসছে।