পরকালীন মুক্তির জন্য নবীজির আদর্শ অনুসরণ করুন; আল্লামা শাহ আহমদ শফী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২৯ ২০১৯, ১২:৫১

হাবীব আনওয়ার: পরকালীন মুক্তি একমাত্র নবীজির আদর্শেই নিহিত। এর বাইরে যত আদর্শ আছে সব ভ্রান্ত ও বাতিল। নবীজির দেখানো পথ অনুসরণ করা ছাড়া গত্যন্তর নেই। কাজেই, পরকালীন মুক্তির জন্য নবীজির আদর্শ অনুসরণ করুন।

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার খতমে বুখারী অনুষ্ঠানে আজ জুমাবার বিকেল চারটায় দারুল হাদীসে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী এসব কথা বলেন।

তিনি বলেন, এই উম্মতের আয়ু অতি স্বল্প। এই স্বল্প জীবনে আমল করে আখেরাতের পাথেয় জোগাড় করতে হবে। যত আমল করবেন, সবগুলো নবীজির দেখানো পথে হতে হবে। যারা নিজেদের মন মতো আমরা ধর্ম পালন করার চেষ্টা করছেন পরকালে আপনারা ক্ষতিগ্রস্ত হবেন।

শিক্ষা সমাপনী ছাত্রদের উদ্দেশ্যে আল্লামা শাহ আহমদ শফী বলেন, তোমরা দাওরায়ে হাদিস শেষ করেছ। তোমাদের উপর উম্মতের পুরো যিম্মাদারি এসে গেছে। তোমরা দ্বীনের দাওয়াত নিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ো। তোমরা অলসতা করলে উম্মত পথ হারিয়ে ফেলবে। সব কাজে আল্লাহর উপর বিশ্বাস রাখবে। যথাসম্ভব দিনের কাজে লেগে থাকার চেষ্টা করবে। বাতিলের সাথে কখনো আপোষ করবে না। সবসময় সত্যের পথে অবিচল থাকবে।

আল্লামা শাহ আহমদ শফী দেশের বিবাহপোযুক্ত যুবক-যুবতির বিবাহ হওয়া এবং দেশের সার্বিক কল্যাণ ও উন্নতি কামনা করেন। সেই সাথে চলমান পরিস্থিতিতে দেশের প্রত্যন্ত অঞ্চলে যেভাবে আগুনের দুর্ঘটনা এবং গাড়ির দুর্ঘটনা হচ্ছে এসব থেকে মুক্তি কামনা করেন। এবং দেশের মানুষদের শান্তি ও সমৃদ্ধি এবং নিরাপত্তাসহ বিশ্ব মুসলিমের জালিমের জুলুম থেকে হেফাজতের দোয়া কামনা করে মোনাজাত শেষ করেন।