ফুলবাড়ী মাদ্রাসার গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩০ ২০১৯, ২২:১৮

উপমহাদেশের অন্যতম শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ী আজিরিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার গভর্নিং বডির ত্রি- বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

৩০ ডিসেম্বর সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় মাদ্রাসা ক্যাম্পাসে ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল।

প্রায় একযোগ পর আনুষ্ঠানিকভাবে মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটার, শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণের মধ্যে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। নির্বাচন কমিশন ও প্রশাসনের কড়া নজরদারি থাকায় কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই শেষ হয় এ নির্বাচন।

নির্বাচনে অভিভাবক সদস্য পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তন্মধ্যে নিয়মানুযায়ী ৩ জন প্রার্থী জয়লাভ করেন। এদের মধ্যে এমরান আহমদ (ক্রমিক নং-২) ১৭০ ভোট পেয়ে ১ম, কামরান হোসেন (ক্রমিক নং-৩) ১৩৭ ভোট পেয়ে ২য় এবং মাওলানা শামছুল হুদা ১২২ (ক্রমিক নং-৭) ভোট পেয়ে ৩য় নাম্বারে জয় লাভ করেন।

এছাড়া যথাক্রমে মাওলানা আব্দুল বাছিত (ক্রমিক নং-৬) ৯৬ ভোট পেয়ে ৪র্থ, আব্দুল্লাহ আল মামুন (ক্রমিক নং-১) ৯৫ ভোট পেয়ে ৫ম, মাওলানা আব্দুল জলিল (ক্রমিক নং-৪) ৩৬ ভোট পেয়ে ৬ষ্ট ও ফয়সল আহমদ (ক্রমিক নং-৫) ৩১ ভোট পেয়ে ৭ম হয়েছেন। নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ৫৪৬ জন। এর মধ্যে ৩৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।