আজমিরীঞ্জে ইমামের পিছনে বসাকে কেন্দ্র সংঘর্ষে আহত ৩০

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৬ ২০১৯, ১৬:৩৫

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় মসজিদে ইমামের পিছনে বসা নিয়ে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে মহিলাসহ প্রায় ১০ জন আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার (১৫অক্টোবর ) দুপুরে উপজেলার কাকাইলছেও ইউনিয়নের কুমেদনগর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুতর আহতরা হলেন, হাবিুবর রহমান, রিজিয়া আক্তার, কাশেম মিয়া ও আবুবকর মিয়া। তারা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়দের সূত্রমতে জানা যায়, ওই গ্রামের মৃত মনফর মিয়ার ছেলে জাহির মিয়া মসজিদে ইমামের পেছনে মোয়াজ্জিনের স্থানে নামাজ পড়তে চান। যে কারণে মোয়াজ্জিনের দায়িত্ব পালন করতে অসুবিধা হয়। এনিয়ে মসজিদের ইমাম জাহির মিয়াকে ওই স্থানে না বসার অনুরোধ করেন। কিন্তু জাহির মিয়া ইমামের সাথে বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন। এসময় একই গ্রামের মৃত চান মিয়ার ছেলে মোঃ রফিক মিয়া ইমামের কথায় সায় দিলে জাহির ক্ষেপে যান। এক পর্যায়ে জাহির ও তার ভাই রউফ মিয়া আক্রমনাত্মক হয়ে উঠেন। পরে উপস্থিত মুসল্লীগণ তাদেরকে শান্ত করেন। যোহরের নামাজের পর রফিক মিয়াকে মারধোর করে প্রতিপক্ষের লোকজন। এ সময় রফিক মিয়ার শোর চিৎকারে তার ভাই, বোন, ভাতিজারা এগিয়ে আসলে তাদের উপরও আক্রমন চালানো হয়। এতে প্রায় ১০ জন আহত হন। এরপর হামলাকারীরা আহতদের অবরুুদ্ধ করে রাখেন।

পরে আজমিরীগঞ্জ থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছলে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করেন। রফিক মিয়া জানান, ফজরের নামাজের ঘটনা শেষ করার জন্য মসজিদ কমিটির সেক্রেটারি ছুরত মিয়া আগামী শুক্রবারে বিষয়টি নিষ্পত্তির জন্য দিন তারিখ নির্ধারণ করেন। কিন্তু জাহির মিয়া কোন কিছুর তোয়াক্কা না করেই অস্ত্র নিয়ে হামলা চালায়। মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান। আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোশারফ হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেন।

একুশে জার্নাল/ইএম/১৬-৬