১০ টাকার জন্য ৭বছরের সন্তানকে গলাটিপে হত্যা

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৫ ২০১৯, ১৩:৩২

লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জের ধরে কাউছার নামের ৭ বছর বয়সী এক শিশুকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ওই শিশুর মা স্বপ্না বেগমকে আটক করেছে পুলিশ। লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

প্রতিবেশীরা জানান, গাড়ি চালানোর কাজে বেশিরভাগ সময় বাইরে থাকেন স্বপ্না বেগমের স্বামী রাসেল। এ সুযোগে এলাকায় অসংযমী জীবনযাপন করতেন স্বপ্না। সোমবার রাতে কাউছার মায়ের কাছে ১০ টাকা চাইলে তাকে মারধর করে তার গলাটিপে ধরেন মা স্বপ্না। কিছুক্ষণ পর বাবা (সন্তান) মারা গেছে বলে চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করেন তিনি। এর আগেও স্বপ্নার বাবার বাড়িতে তার আরেকটি সন্তান রহস্যজনক কারণে মারা যান বলে জানান প্রতিবেশীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানান, দীর্ঘদিন ধরে স্বপ্নার স্বামীর ২য় বিয়ে ও অর্থনৈতিক সংকট নিয়ে তাদের সংসারে কলহ-বিবাদ চলে আসছিল। রাতে শিশুটি তার মায়ের কাছে ১০ টাকা চাইলে সে ক্ষিপ্ত হয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। খবর পেয়ে পুলিশ শিশুটির মাসহ ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসে। স্বপ্না তার সন্তানকে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

একুশে জার্নাল/ইএম/১৫-২১