১০ঘন্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২০ ২০১৯, ১১:২৪

ঘন কুয়াশায় দীর্ঘ ১০ঘন্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফের ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে প্রায় সহশ্রাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় ঘাটে আটকা পরায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। দীর্ঘ সময় ঘাটে অপেক্ষা করে নদীর হিমেল হাওয়ায় প্রচন্ড শৈত প্রবাহে যাত্রীরা চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

এর আগে নদীতে দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এই নৌরুটে ১৫টি ফেরি নিয়মিত চলাচল করছে। রাতে ঘন কুয়াশার কারণে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল।

শুক্রবার আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সকাল আটটা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বিআইডব্লিউটিসির সূত্রে জানা যায়,এ নৌপথ দিয়ে প্রতি ২৪ঘন্টায় তিন থেকে চার হাজার গাড়ী পার হয়।দীর্ঘ ১০ঘন্টা বন্ধ থাকায় তাদের প্রায় দুই লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে।