এবার মার্কিন ওয়েব সাইট হ্যাক করল ইরানি হ্যাকাররা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৫ ২০২০, ১৪:০৭

ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলায়মানি হত্যায় দেশটির সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের যুদ্ধাবস্থা বিরাজ করছে। একে অপরকে হুমকি দিয়ে চলেছেন দেশ দুটির নেতারা। এমন অবস্থায় যুক্তরাষ্ট্রের সরকারি ওয়েবসাইট হ্যাকারদের কবলে পড়েছে। ওয়েবসাইট হ্যাক করে সেখানে একটি ছবি ঝুলিয়ে দিয়েছে হ্যাকাররা- সেখানে দেখা যাচ্ছে, ট্রাম্পের মুখে ঘুষি মারছে ইরান। এতে ট্রাম্পের মুখ দিয়ে রক্ত পড়ছে। খবর গার্ডিয়ানের।

হ্যাকড হওয়া ওয়েবসাইটটি আমেরিকান ফেডারেল ডিপোজিটরি লাইব্রেরি প্রোগ্রামের। স্থানীয় সময় শনিবার রাতে ওয়েবসাইটটি হ্যাক করা হয়।

ওই ওয়েবসাইটটি হ্যাকড হওয়ার পর সেখানে দাবি করা হয় যে, সেটি ইরান সাইবার নিরাপত্তা গ্রুপের হ্যাকাররা হ্যাকড করেছে। এতে বলা হয়, ইসলামিক রিপাবলিক অব ইরানের পক্ষ থেকে এটি একটি বার্তা।

সেখানে আরও উল্লেখ করা হয়, আমরা এ অঞ্চলে আমাদের মিত্রদের সমর্থন করা থেকে পিছপা হবো না: ফিলিস্তিনে আগ্রাসনের শিকার মানুষ, ইয়েমেনে নির্যাতনের শিকার বাসিন্দারা, সিরিয়ার জনগণ ও সরকার, ইরাকের জনগণ ও সরকার, বাহরাইনের নির্যাতিত মানুষ, ফিলিস্তিন ও লেবাননের মুজাহিদি প্রতিরোধ, তাদেরকে আমরা সব সময়ই সমর্থন করব।

বৃহস্পতিবার মধ্যরাতে মার্কিন এক বিমান হামলায় ইরাকের রাজধানী বাগদাদে নিহত হন ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসেম সোলায়মানি। এরপর ওই অঞ্চলে উত্তাপ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি বিবেচনায় মধ্যপ্রাচ্যে আরও তিন হাজার সেনা পাঠানোর ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। এরই মধ্যে শনিবার রাতে বাগদাদে মার্কিন দূতাবাস ও বিমান ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা চালানো হয়। এরপর ট্রাম্প হুমকি দিয়ে বলেছেন, তেহরানের গুরুত্বপূর্ণ ৫২টি স্থান মার্কিন বাহিনীর টার্গেটে রয়েছে।