মৌলভীবাজার ইন্টারন্যাশনাল মাদরাসার ওরিয়েন্টেশন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৬ ২০২০, ১৭:০৪

এহসান বিন মুজাহির : মৌলভীবাজার ইন্টারন্যাশনাল মাদরাসার ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২০২০ সোমবার সকাল ১১টায় মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। মাদরাসার প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) মোঃ নজমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র মোঃ ফয়সল আহমদ। মাদরাসা’র ভাইস প্রিন্সিপাল মুহাম্মদ আশিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোঃ কাওসার আহমদ, মন্জুর হোসেন আবির।
বক্তারা বলেন-পরিবর্তনশীল পৃথিবীতে নতুন শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় আজকের শিশুদেরকে গড়ে তুলতে হবে, আর এ জন্য দরকার শিক্ষা। জাতির উন্নতি, অগ্রগতি নির্ভর করে শিক্ষার উপর, কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমাদের শিক্ষাব্যবস্থা পূর্ণাঙ্গ মানুষ বা সুনাগরিক তৈরির ক্ষেত্রে সমতার পরিচয় দিতে পারছে না। নতুন শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বব্যাপি চলছে তুমুল প্রতিযোগিতা, এমতাবস্থায় আজকের শিশুদেরকে আগামী দিনের সকল চ্যালেঞ্জ মোকাবেলার যথাযোগ্যভাবে গড়ে তুলতে না পারলে নিজ অধিকার, মর্যাদা এবং ঈমান আকিদা নিয়ে টিকে অসম্ভব হয়ে পড়বে। তাই পরিবর্তনশীল পৃথিবীতে নতুন শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় আজকের শিশুদেরকে গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদরাসার শিক্ষক রোখসানা বেগম, মন্জুর হোসেন আবির, মুহাম্মদ নাজিম উদ্দিন, মুহাম্মদ জহিরুল ইসলাম, কুলসুম বেগম, মোঃআবু বকর, সৈয়দা ফাহমিদা হক মিতা, সাইফুর রহমান চৌধুরী, মোঃ সাইফুর রহমান প্রমুখ।