নাঈমুল আবরারে লাশ কবর থেকে উত্তোলন

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৯ ২০১৯, ১৬:০৯

‘কিশোর আলো’র বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎপৃষ্ঠে নিহত ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের লাশ শনিবার কবর থেকে উত্তোলন করা হয়েছে। আজ সকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোহাম্মদপুর থানা ও সোনাইমুড়ী থানার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মরদেহ উত্তোলন করা হয়।

এর আগে গত বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হক আবরারের লাশ ময়নাতদন্তের জন্য পুনরায় উত্তোলনেরে নির্দেশ দেন।

এছাড়াও আবরার নিহতের ঘটনায় অপমৃত্যুর মামলা ও বর্তমান মামলাকে সংযুক্ত করে আগামী ১ ডিসেম্বরের মধ্যে মোহাম্মদপুর থানাকে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দেয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে আবরারের মৃত্যুর ঘটনায় স্কুলের তদন্ত কমিটি মোহাম্মদপুর থানায় প্রতিবেদন জমা দিয়েছে। আগামী সোমবার শিক্ষা মন্ত্রণালয়েও তদন্ত রিপোর্টটি জমা দেয়ার কথা রয়েছে রেসিডেন্সিয়াল স্কুল কর্তৃপক্ষের।

উল্লেখ্য, গত শুক্রবার (১নভেম্বর) ‘কিশোর আলো’র বর্ষপূর্তি অনুষ্ঠান ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাঈমুল আবরার বিদ্যুৎস্পৃষ্ট হয়। সে সময় নিকটবর্তী হাসপাতালে না নিয়ে আবরারকে নেয়া হয় ৫ কিলোমিটার দূরে মহাখালীর ইউনিভার্সাল হাসপাতালে। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করছে শিক্ষার্থীরা।