ডিজিটালাইজড হল চুনারুঘাটের মাসুদ চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ২৬ ২০১৯, ০৪:১৫

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রাণীগাঁও ইউনিয়নে অবস্থিত “মাসুদ চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজ” নেটিজেন আইটি লি: এর কারিগরি সহযোগিতায় ডিজিটাল শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তর হয়েছে। এ উপলক্ষে ২৫ নভেম্বর বিকালে কলেজ অফিসে দ্বিপাক্ষিক এক চুক্তি স্বাক্ষরিত হয়। কলেজের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রিন্সিপাল মোঃ ফজলুল হক তালুকদার ও নেটিজেন আইটি লি: এর পক্ষে স্বাক্ষর করেন কোম্পানীর চুনারুঘাট উপজেলা প্রতিনিধি (বিইপি) সাঈদ আহমদ।

এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক উপস্থিত ছিলেন। মোটিভেশনে ছিলেন কোম্পানীর বিজনেস ডেভেলপমেন্ট পার্টনার (বিডিপি) নির্মল দেবনাথ।

এখন থেকে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ স্টুডেন্ট ও টিচারদের পূর্ণাঙ্গ ডাটাবেস, স্টুডেন্ট ও টিচারদের এট-এ-গ্লান্স সহ পূর্ণাঙ্গ প্রোফাইল, স্টুডেন্ট ও গার্ডিয়ান অনলাইন প্যানেল, স্টুডেন্ট এটেন্ডেন্স (ডিভাইস ও ম্যানুয়াল), টিচার ও স্টাফ এটেন্ডেন্স (ডিভাইস ও ম্যানুয়াল), ক্লাস ও এক্সাম রুটিন, অটোম্যাটিক আইডি কার্ড (রেডি ডাটা), অটোম্যাটিক এডমিট কার্ড ও সিট প্ল্যান, অনলাইন নোটিশ, একাডেমিক ক্যালেন্ডার, এসএমএস/নোটিশ, (এডমিশন, পেমেন্ট কনফার্মেশন, অ্যাবসেন্ট, রেজাল্ট, নোটিশ- টিচার ও গার্ডিয়ান, বার্থডে গ্রিটিংস, এক্সেল ফাইল আপলোড), এক্সাম রেজাল্ট প্রসেসিং ও পাবলিশিং, (মার্কলিষ্ট, টেবুলেশন, প্রগ্রেস রিপোর্ট, মেরিট লিষ্ট, সাবজেক্ট বেসিস এসেসমেন্ট, সামারী রিপোর্ট, ড্যাশবোর্ড ইত্যাদি), ক্লাশ টেস্ট ও মডেল টেস্ট, স্টুডেন্ট একাউন্টস ও পে-স্লিপ (মোবাইল ব্যাংকিং বিক্যাশ, এমক্যাশ, শিওরক্যাশ এ ফিস পেমেন্ট (এডুম্যান এ বকেয়া সহ সকল রিপোর্ট ইন্টিগ্রেটেড), শিক্ষক-কর্মচারীদের পে-রোল, জেনারেল একাউন্টস (প্রফেশনাল), (ভাউচার, ডেবুক, ক্যাশবুক, ব্যাংকবুক, ক্যাশফ্লো, ইনকাম স্টেটমেন্ট, ট্রায়াল ব্যালেন্স, ব্যালেন্স শিট, ফান্ড স্ট্যাটাসসহ সব ধরনের লেনদেনের হিসাব সুবিধা পাবেন।