সিলেট দরগাহ মাদরাসার শতাধিক ছাত্র-শিক্ষক ডায়রিয়ায় আক্রান্ত, আইসিউতে ২

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৬ ২০১৯, ২১:৪১

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছে সিলেট জামেয়া দরগাহ মাদরাসার শতাধিক ছাত্র। উসমানি মেডিকেল, উইমেন্স মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের। এদের মধ্যে দু’জনকে নেয়া হয়েছে আইসিউতে।

বোর্ডিংয়ের খাবার না পানি থেকে এই ভাইরাস ছড়িয়েছে, তা এখনো নিশ্চিত করা যায়নি। তবে সতর্কতা অবলম্বন করে বদলে ফেলা হয়েছে খাবারের ম্যানু।

পরিস্থিতি বিবেচনায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে মাদরাসায়। ছাত্ররা চাইলে মাদরাসায় থাকতেও পারে, আবার বাড়িও চলে যেতে পারে। তবে আগামি শনিবার মাদরাসার প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরীক্ষার রুটিন এখনো পরিবর্তন করা হয়নি।

এদিকে আজ দুপুরে উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে অসুস্থ ছাত্রদের দেখতে গিয়েছিলেন মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জী। এ সময় তিনি অসুস্থ ছাত্রদের মাথায় হাত বুলিয়ে দোয়া করেন এবং ভরসা দেন।

আজ বিকেলে অসুস্থ ছাত্রদের ও জামেয়ার উস্তাদ মাওলানা ক্বারী ফারুক আহমদ (ক্বারী সাব হুজুর)কে দেখতে হসপিটালে যান জামেয়ার মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা মুহিব্বুল হক (গাছবাড়ী হুজুর) ও জামেয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা সালেহ আহমদ। এ সময় তিনি অসুস্থ ছাত্রদের খোঁজখবর নিয়ে মাথায় হাত বুলিয়ে দোয়া করেন এবং সাহস যোগান।