আল্লামা আশরাফ আলীর মৃত্যুতে মাওলানা মুহিউল ইসলাম বুরহানের শোক প্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩১ ২০১৯, ১২:৩৮

বাংলাদেশের বর্ষীয়ান আলেমেদ্বীন, বেফাকুল মাদারিস ও হাইআতুল উলয়ার সিনিয়র সহ-সভাপতি, ঢাকা মালিবাগ জামিয়ার শায়খুল হাদীস ও প্রিন্সিপাল আল্লামা আশরাফ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিলেটের শীর্ষ ইসলামি বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম শায়খ মাওলানা মুহিউল ইসলাম বুরহান।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করে তাঁর মাগফেরাত কামনা করেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘ভাবতেই খুব কষ্ট হচ্ছে- বাংলাদেশের শীর্ষ আলেমে দ্বীন, দরদী আলেম আল্লামা আশরাফ আলী সাহেব এখন আর আমাদের মাঝে নেই। আল্লামা আশরাফ আলী সাহেব রহ. বহু গুণে গুণান্বিত ছিলেন।

মরহুমের মাগফেরাত কামনা করে মাওলানা মুহিউল ইসলাম বুরহান বলেন, আমরা যা হারালাম তা পূরণ হবার নয়। আল্লাহভীরু, মুখলিস ও প্রজ্ঞাবান এই আলেম মনীষীর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, তাঁর ছাত্র, মুরীদ এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, সোমবার দিবাগত রাত (৩১ ডিসেম্বর) দেড়টার দিকে রাজধানীর গেন্ডারিয়ায় অবস্থিত আসগর আলী হাসপাতালে ইন্তেকাল করেছেন বাংলাদেশের বর্ষীয়ান আলেমেদ্বীন, বেফাকুল মাদারিস ও হাইআতুল উলয়ার সিনিয়র সহ-সভাপতি, ঢাকা মালিবাগ জামিয়ার শায়খুল হাদীস ও প্রিন্সিপাল আল্লামা আশরাফ আলী রাহ.।

এর আগে রোববার (২৯ ডিসেম্বর) তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৩০) সকালে তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তিনি প্রফেসর ডা. মিজানুর রহমানের অধীনে চিকিৎসাধীন ছিলেন।