৬ষ্ঠবারের মতো বাড়ল খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৮ ২০২২, ১৭:১৮

দুর্নীতির দুই মামলার দণ্ড স্থগিত করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়িয়েছে সরকার। আইন মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ নিয়ে ৬ষ্ঠবারের মতো বাড়ল সাবেক এই প্রধানমন্ত্রীর মুক্তির মেয়াদ।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এই তথ্য জানান। মন্ত্রী জানান, মেয়াদ বাড়ানোর ব্যাপারে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন। আগামীকাল সোমবার এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি হবে।

এর আগে খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোর সুপারিশ করে আইন মন্ত্রণালয়। দেশে থেকেই চিকিৎসা নেওয়া, কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ না নেওয়া এবং বিদেশ না যাওয়ার আগের শর্ত দেওয়া হয়েছে আইন মন্ত্রণালয়ের সুপারিশে।

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে গত ১১ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদন করেন বিএনপিপ্রধানের ছোট ভাই শামীম ইস্কান্দার।

সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর পাশাপাশি তাঁর নিঃশর্ত মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতিও চাওয়া হয়েছে চিঠিতে।

এর আগে গত মার্চে আগের সব শর্ত বহাল রেখে পঞ্চমবারের মতো বিএনপি প্রধানের সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার। সেই মেয়াদ ২৫ সেপ্টেম্বর শেষ হচ্ছে।