২০ ডিসেম্বর চেতনার হামদ-না’ত প্রতিযোগিতা ও নাশিদ মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৮ ২০১৯, ০০:৩৯

আগামী ২০ ডিসেম্বর, শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে রাত ৯ ঘটিকা পর্যন্ত সাহিত্য সংস্কৃতি কেন্দ্র’ চেতনা’র উদ্যোগে দরগাহ গেইটস্থ শহীদ সোলেমান হলে হামদ-না’ত প্রতিযোগিতা ও নাশীদ মাহফিল অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানের প্রথম পর্ব সকাল সাড়ে আটটা থেকে চলবে সিলেট সিটি হামদ-না’ত প্রতিযোগীতা। দুই গ্রুপে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় সিলেট সিটির বিভিন্ন মাদ্রাসা ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।’ক’ গ্রুপে অনুর্ধ ১২ বছর বয়স এবং’ খ’ গ্রুপে অনুর্ধ ১৮ বছর বয়সী শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত নিবন্ধন চলবে।
বাদ আসর থেকে শুরু হবে প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠান, আলোচনা সভা ও নাশীদ মাহফিল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ, ভাষা সৈনিক অধ্যক্ষ মুহাম্মদ মাসউদ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিশিষ্ট সমাজসেবী আসাদ উদ্দিন ও আর্ক রিয়েল এস্টেট এর এমডি মুহাম্মদ মুনতাসির আলী। অনুষ্ঠানে শিক্ষাবিদ,সাহিত্যিক, সমাজসেবী ও বিশিষ্ট ওলামায়ে কেরামকে দাওয়াত করা হয়েছে।
নাশীদ মাহফিলে সংগীত পরিবেশন করবে জাতীয় সাংস্কৃতিক সংগঠন দাবানল ও কলরবের শিল্পীরা। থাকবে চেতনার পরিবেশনায় কৌতুক, অভিনয় ও নাটিকা।

অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মুখলিছুর রহমান, চেতনার নির্বাহী পরিচালক কাওসার আহমদ চৌধুরী ও বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সুরকার তাহের আবদুল্লাহ সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগীতা কামনা করেছেন।