১৬ ফেব্রুয়ারী শপথ নিবেন কেজরিওয়াল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৩ ২০২০, ১৪:২৯

আগামী ১৬ ফেব্রুয়ারি খোলা আকাশের নিচে দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিবেন অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টির হয়ে টানা তৃতীয় বারের মত সরকার গঠন করছেন কেজরিওয়াল। প্রথমবারের মন্ত্রিসভাই রেখে দিতে যাচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী। মন্ত্রিসভায় কোনো নতুন মুখ আসছে না বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে।

মুখ্যমন্ত্রী মনে করেন, পুরানো মন্ত্রীদের কাজের ওপর ভর করেই ফের ক্ষমতায় এসেছে দল। তাদের রাখাটাই ঠিক। দিল্লি মন্ত্রিসভায় থাকছেন মনীশ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাই, কৈলাস গেহলত, ইমরান হুসেন ও রাজেন্দ্র পাল গৌতম। এবারের নির্বাচনে ব্যাপক প্রচার চালিয়েছিল বিজেপি। তাদের প্রচারে জায়গা করে নিয়েছিল নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ এবং জাতীয় নাগরিকপঞ্জি।

কোনো রকম বিতর্ক থেকে নিজেদের দূরে রেখে গত পাঁচ বছরে সরকারের কাজ, বিশেষ করে শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে ভোটে লড়েছিল কেজরিওয়ালের দল। ভোটে জয়ের পর ভাষণে অরবিন্দ কেজরিওয়াল বলেন, কাজের ভিত্তিতে নতুন ঘরানার রাজনীতির জন্ম দেয় এই জনাদেশ। তিনি বলেন, দিল্লির মানুষ বার্তা দিয়েছেন যে, তারা স্কুল, মহল্লা ক্লিনিক, ২৪ ঘণ্টা পানি এবং বিনা মূল্যে বিদ্যুতের পক্ষে ভোট দেবেন।