১৪ লক্ষ পিস ইয়াবার সর্ববৃহৎ চালান উদ্ধার, গ্রেফতার ২

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১০ ২০২১, ০৯:২৯

স্টাফ রিপোর্টার:

গতকাল ০৯/০২/২০২১ তারিখ দুপুর ১৩:২০ ঘটিকার সময় কক্সবাজার ডিবি পুলিশের একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ব্রীজের কাছের একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে ০৭ (সাত) বস্তা ইয়াবা (মাদক) উদ্ধার করা হয়। প্রতিটি বস্তায় ২০(কার্টুন) ×৭=১৪০ কার্টুনে সর্বমোট ১৪ লাখ পিস ইয়াবা পাওয়া গেছে। যা স্থানীয় জনগণ ও সাংবাদিকদের সামনেই গণনা করা হয়।

উক্ত অভিযানে মাদক কারবারে জড়িত দুই ব্যাক্তিকে আটক করা হয়। তারা হলেন, জহিরুল ইসলাম প্রকাশ ফারুক (৩৭), পিতা- মোঃ নজরুল ইসলাম ও নূরুল আমিন প্রকাশ বাবু (৫৫), পিতা-মোজাফ্ফর, উভয় সাং-উত্তর নুনিয়াছড়া, থানা ও জেলা-কক্সবাজার।

পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, এই চালানের সাথে একটি চক্র জড়িত। এই চক্রের দুইজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে।

জানা যায়, এ যাবৎকালের সবচেয়ে বড় ইয়াবা চালান (১৪ লক্ষ পিস) এটি। আটককৃত দুইজনের মধ্যে একজন ইঞ্জিন চালিত নৌকা হতে নদীতে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেছিল। ডিবি পুলিশের দুই জন সদস্য পাল্টা নদীতে লাফ দিয়ে সাতরে উলঙ্গ অবস্থায় উক্ত মাদক ব্যবসায়ীকে আটক করে।

কক্সবাজারের পুলিশ সুপার পুরো অভিযানটি নিজেই পরিচালনা ও তদারকি করেন।