হিলফুল ফুযুল মৌলভীচকের ফ্রি চক্ষুশিবির

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩১ ২০১৯, ০০:৪৪

এহসান বিন মুজাহির : মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের মৌলভীচক এর অরাজনৈতিক সংগঠন হিলফুল ফুযুল এর উদ্যোগে পাঁচশতাধিক অসহায়, গরিব রুগীকে ফ্রি চক্ষু চিকিৎসা প্রদান করা হয়েছে।

২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে ফ্রি চক্ষু চিকিৎসা ও অপারেশন ক্যাম্প এর কার্যক্রম শুরু হয়ে বিকাল পর্যন্ত চলে। অনুষ্ঠিত ক্যাম্পে চোখের চিকিৎসা গ্রহণ করেন ৫১৫জন গরীব-অসহায়, দুসস্থ ও বয়স্ক মানুষ। বাছাইকৃত ৬০জন রুগীকে বিএনএসবি চক্ষু হাসপাতাল মৌলভীবাজারে প্রেরণ করে সম্পূর্ণ ফ্রি চোখের ছানি অপারেশনের সুযোগ করে দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে সম্পূর্ণ ফ্রিতে ১৫জন রুগীকে নালি অপারেশন করিয়ে দেওয়া হবে। ক্যাম্পে ১০০ জন রুগীকে ফ্রি চশমা এবং অসহায় মানুষদেরকে অর্ধলক্ষটাকার ওষুধ বিতরণ করা হয়।

হিলফুল ফুযুল মৌলভীচকের আয়োজনে ও আল জহুর ওয়েলফেয়ার ফাউন্ডেশন ইউ.কে’র অর্থায়নে এই ক্যাম্পে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কামারচাক ইউপির চেয়ারম্যান নজমুল হক সেলিম।

জায়েদ আল হাফিজের পরিচালনায় উদ্বোধনী এই ফ্রি চক্ষু ক্যাম্পে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ড মেম্বার মাহবুবুর রহমান, এলাকার মুরুব্বীদের মধ্য থেকে লালা মিয়া, ডা. আলতাফুর রহমান, মাওলানা জমশেদ আলী, সাবেক ওয়ার্ড মেম্বার আব্দুল খালিক তজই, মাস্টার মুহিবুর রহমান, আব্দুল বারি এলাইসহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও সুধীজন।