হিফজ বিভাগ খোলার অনুমতি দিলেন প্রধানমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৭ ২০২০, ২২:৪২

ইলিয়াস সারোয়ার: বেফাকুল মাদারিসিদ দীনিয়ার পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী হেফজখানা খুলে দেওয়ার অনুমতি দিয়েছেন বলে জানা গেছে।

মাওলানা ইয়াহ‌ইয়া মাহমুদ আজ রাত দশটায় ‘আল্লামা ইয়াহইয়া মাহমুদ official’ পেইজে লাইভে এসে বিষয়টি সবাইকে জানিয়েছেন যে, আল্লামা ড. মুশতাক আহমদ, মাওলানা মুফতি মোহাম্মদ আলী, রেলওয়ে স্টেশন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুজিবুর রহমান এবং আমি ইয়াহিয়া মাহমুদ, গত বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর কওমি মাদ্রাসা খুলে দেওয়ার আবেদন প্রেরণ করি। সেই আবেদনের প্রেক্ষিতে আজ স্বরাষ্ট্রমন্ত্রী ফোন করে জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী হেফজখানা খুলে দেওয়ার অনুমতি প্রদান করেছেন।

এছাড়াও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মুশতাক আহমদ ফেইসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন।

ডক্টর মুশতাক আহমদ তার ফেসবুক পোস্টে লিখেছেন, আলহামদু লিল্লাহ, মাননীয় প্রধানমন্ত্রী থেকে কওমি মাদ্রাসার হিফজখানা সমূহ খুলে দেওয়ার অনুমতি পাইলাম। ৫ মিনিট পূর্বে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় টেলিফোনের মাধ্যমে আমাকে জানিয়েছেন। স্বাস্থ্যবিধি রক্ষিত রাখার শর্তে খুলতে বলা হয়েছে।

তিনি আরো লিখেছেন, গত ২/৭/২০ তারিখ আমি ড. মুশতাক আহমদ, মুফতি মোহাম্মদ আলী, মাওলানা ইয়াহিয়া মাহমুদ ও মাওলানা মুজিবুর রহমান মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে পিএম বরাবর আবেদন পেশ করেছিলাম। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ।