হালুয়াঘাট-ময়মনসিংহ প্রধান সড়কের কাজ শুরু ১লা জুলাই

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ২১ ২০১৯, ১৭:২৪

ইলিয়াস সারোয়ার:
হালুয়াঘাট-ময়মনসিংহ প্রধান সড়কের কাজ শুরু হতে যাচ্ছে আগামি ১লা জুলাই। হালুয়াঘাট উপজেলা পরিষদের সামনে দুপুর ১২টায় কাজের উদ্বোধন করার কথা রয়েছে।

কাজটির শুভসূচনা করবেন ময়মনসিংহ-১ হালুয়াঘাট-ধোবাউড়া আসনের সংসদ সদস্য জনাব জুয়েল আরেং। ভারত সীমান্তবর্তী হালুয়াঘাট স্থলবন্দর থেকে ফুলপুর পর্যন্ত ২৫ কিলোমিটার দৈর্ঘের এই রাস্তাটির নির্মাণ কাজের জন্য ব্যয় ধরা হয়েছে ৬৫ কোটি টাকা। শুক্রবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটিই জানিয়েছেন হালুয়াঘাট উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম।

ভারত সীমান্তবর্তী স্থলবন্দরের এই রাস্তাটি দীর্ঘ দিন যাবত অবহেলিত অবস্থায় পড়ে আছে। এই উপজেলায় দুটি স্থলবন্দর থাকায় কয়লা-পাথরসহ বিভিন্ন মালামাল আমদানী করা হয় এ পথ দিয়েই। যে কারণে ট্রাক, বাস, পিকআপ, মাহিন্দ্র, সিএনজিসহ সব ধরণের গাড়ির ভারে সবসময় ব্যস্ত থাকে এ সড়ক। তাই বর্তমান সময়ে খানাখন্দে ভরা এই পথটির নির্মাণ কাজ শুরু হওয়া স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিকভাবে খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম আরও জানান,
হালুয়াঘাট উপজেলা পরিষদের অর্থায়নে একই স্থানে ৫০০ আসনের ‘প্রমোদ মানকিন অডিটোরিয়াম’ ‘র কাজ শুরু হবে আগামী ১ জুলাই সকাল ১১ টায়। উদ্বোধন করবেন প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন ‘র স্ত্রী মমতা আরেং। সঙ্গে উপস্থিত থাকবেন তদীয় পুত্র জননেতা জনাব জুয়েল আরেং এম পি। এতে হালুয়াঘাট উপজেলা পরিষদের ব্যয় হবে ৮ কোটি ৪২ লক্ষ টাকা।

উক্ত অনুষ্ঠানে সকলের দোয়া ও উপস্থিতি কামনা করেছেন নবনির্বাচিত এই চেয়ারম্যান।