হালুয়াঘাট ও নালিতাবাড়ি পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ০২ ২০১৯, ২২:৩৬

ইলিয়াস সারোয়ার:
ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষণা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১ টায় পৌর মেয়র খাইরুল আলম ভূঞার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ জুয়েল আরেং।

এসময় পৌর মেয়র ২০১৯-২০২০ অর্থ বছরে বাজেটে ২০ কোটি ৫৪ লক্ষ ৪৮ হাজার ৯ শত ৭১ টাকা আয়, ১৯ কোটি ১৩ লক্ষ ২০ হাজার টাকা ব্যয় এবং ১ কোটি ৪১ লক্ষ ২৮ হাজার ৯ শত ৭১ টাকা স্থিতি রেখে প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন।

উক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, ওসি বিপ্লব কুমার বিশ্বাস, ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন ও বজলুর রহমান সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, পৌর কাউন্সিলর, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কাউন্সিলর মনিজরুজ্জামান স্বাধীন ও পৌর সচিব আব্দুল ওয়াদুদ।

নালিতাবাড়ী পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা: নতুন কোন কর আরোপ ছাড়াই শেরপুরের দ্বিতীয় শ্রেণির পৌরসভা নালিতাবাড়ী পৌরসভায় ২০১৯-২০২০ অর্থবছরের ২০ কোটি ৭ লাখ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। গত ২৬ জুন বুধবার দুপুরে পৌরসভার কার্যালয়ে এ বাজেট ঘোষণা করেন মেয়র আবু বক্কও সিদ্দিক।

বাজেটে আয় ধরা হয়েছে ২০ কোটি ৭ লাখ টাকা। ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৪ লাখ ১৩ হাজার টাকা। উদ্ধৃত্ত দেখানো হয়েছে ২ লাখ ৮৭ হাজার টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার সচিব (অ. দা.), এ বি এম শরীফুল আলম প্যানেল মেয়র সরঞ্জিত সরকার বাবলু, কাউন্সিলর জহুরুল হক, নুপুর অধিকারী, আব্দুল খালেক সরকার, সামেদুল হক মধু, সুরুজ্জামান,  হিসাব রক্ষক সহদেব কুমার সাহা, প্রধান সহকারী আব্দুল আওয়াল, সংরক্ষিত নারী কাউন্সিলর, সংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় মেয়র আবু বক্কর সিদ্দিক আশা প্রকাশ করে বলেন, আমাদের পৌরসভার বিভিন্ন সমস্যা ও তা সমাধানকল্পে আপনাদের পরামর্শ ও সহযোগিতা এই শহরকে একটি আধুনিক শহর রূপে গড়ে তোলার কাজে সক্রিয় ভূমিকা রাখবে।