হালুয়াঘাটে কৃষকদের ধান কাটা ও মাড়াইয়ে দেয়া হচ্ছে ৭টি কমবাইন্ড হারবেস্টার

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২৬ ২০২০, ২০:২৩

ইলিয়াস সারোয়ার: হালুয়াঘাট উপজেলা পরিষদের বিশেষ ব্যবস্থায় কৃষকদের ধান কাটার জন্য ৭ টি কমবাইন্ড হারবেস্টার প্রদান করা হবে।

হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, ইতিমধ্যে ৩ টি কমবাইন্ড হারবেস্টার প্রদান করা হয়েছে। কাল-পরশুর মধ্যে বাকি ৪ টিও প্রদান করা হবে।

তিনি বলেন, সাধারণত প্রত্যেক উপজেলায় দুটি করে এই মেশিন দেওয়া হচ্ছে। সেই হিসেবে অন্যান্য উপজেলার চেয়ে আমরা ৫টি কমবাইন্ড হারবেস্টার বেশি পেয়েছি।

বিশিষ্ট ব্যবসায়ী হোসেন আলী জানান, আমার বন্ধু উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম সাহেবের সার্বিক সহযোগিতায় ও প্রচেষ্টায়, জননেত্রী শেখ হাসিনার কৃষি বান্ধব সরকার ভর্তুকির মাধ্যমে ধান কাটা ও মাড়াই করার জন্য জাপানী মেশিন পেলাম। মেশিনের মুল্য- ২৯,৫০,০০০/- টাকা হলেও সরকার ১৪,০০০০০/- টাকা ভর্তুকি দিয়ে আমাকে মেশিন প্রদান করল। সংশ্লিষ্ট সকলকে আমি ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, লেবার দিয়ে ধান কাটলে কৃষকের যত টাকা খরচ হবে এই মেশিনে ধান কাটা ও মাড়াই করলে তার অর্ধেক খরচ হবে। মানুষের উপকার করার জন্যই আমি এই মেশিন গ্রহণ করেছি।

মেশিন হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন। হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, পৌর মেয়র খাইরুল আলম ভুইয়া খুররম, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ঘোষ ও কৃষি অফিসার মাসুদুর রহমান।