হাফেজ ফোরকান লংগদু উপজেলা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৪ ২০১৯, ০৯:২৩

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে লংগদু উপজেলা, রাঙ্গামাটি পার্বত্য জেলায়২য় বারের মত উপজেলা পর্যায়ে “শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ( মাদরাসা) প্রধান” নির্বাচিত হয়েছেন বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসার, গাঁথাছড়া, মাইনীমুখ, লংগদু, রাঙ্গামাটি পার্বত্য জেলার সম্মানিত সুপারিনটেনডেন্ট আলহাজ্ব হযরত মাওলানা হাফেজ ফোরকান আহমদ ; আলহামদুলিল্লাহ!

তিনি গত ২০১৮ খ্রিষ্টাব্দেও তিনি উপজেলা ও জেলা পর্যায়ে “শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ( মাদরাসা) প্রধান” নির্বাচিত হয়েছেন
এবং
তাঁর দক্ষ পরিচালনায় “বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসা ২০১৮ সালে ” উপজেলা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান” ও নির্বাচিত হয়।

এছাড়া তাঁর সুষ্ঠ ও দক্ষ পরিচালনায় তাঁর পরিচালনাধীন প্রতিষ্ঠানের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র জাহিদুল ইসলাম “কেরাতে” ও ১০শ্রেণীর ছাত্রী তাহমিনা সুলতানা শাহরিন “হামদ ও নাত” ইভেন্টে ২০১৯ সালের উপজেলা শ্রেষ্ঠ প্রতিযোগী নির্বাচিত হয়।
এছাড়াও
বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসা ২০০৫ সাল হতে অদ্যবদি ৫ম, ৮ম শ্রেণী ও দাখিলের প্রায় সকল পরীক্ষায় শতভাগ পাশ সহ উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে কৃতিত্বের গৌরব অর্জন করে যাচ্ছে।

তিনি ২০০৯ সাল হতে “লংগদু উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি”র সভাপতির দায়িত্ব দক্ষতার সাথে পালন করে যাচ্ছেন।

এছাড়াও তিনি দীর্ঘ ২৪ বছর যাবৎ ” গাঁথাছড়া’বায়তুশ শরফ কমপ্লেক্সে”র তত্ত্বাবধায়ক এর দাযিত্ব সুনামের সাথে পালন করে যাচ্ছেন, যার অধিনে পরিচালিত হচ্ছে ১২০ সিট বিশিষ্ট জব্বারিয়া এতিমখানা, ৫০ জন শিক্ষার্থী বিশিষ্ট আখতরিয়া হেফজখানা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র।
তিনি গাঁথাছড়া বায়তুশ শরফ জামে মসজিদের সভাপতি ও কয়েকটি মসজিদ ও মাদরাসার সম্মানিত উপদেষ্টার দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি বায়তুম শরফ দরবারের পক্ষে ” ত্বরিকায়ে কাদেরিয়া আলিয়া”র একজন “জিকিরের ইমাম”এর দায়িত্বও পালন করে যাচ্ছেন।

তিনি বিভিন্ন সামাজিক ও সেবামুল কাজ বায়তুশ শরফের পক্ষ থেকে সমগ্র লংগদু উপজেলায় করে যাচ্ছে।

তিনি আগামীতে তাঁর প্রতিষ্ঠানের শিক্ষকগণকে সাথে নিয়ে বিভাগীয় ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার কার্যক্রম নিয়ে রাত দিন কাজ করে যাচ্ছে।
আল্লাহ এই প্রতিষ্ঠান ও মেহনতকে কবুল করুন।