হাইআতুল উলয়া’র কো-চেয়ারম্যানের দায়িত্ব পেলেন মাওলানা আবদুল কুদ্দুস

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১১ ২০২০, ১৯:০৩

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া’-এর ভারপ্রাপ্ত সিনিয়র সহ-সভাপতি ও কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইয়াতুল উলইয়ার লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান হলেন মাওলানা আব্দুল কুদ্দুস। তিনি জামেয়া ইমদাদুল উলূম ফরিদাবাদের মুহতামিম ও বেফাকের মহাসচিব পদে দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) মজলিসে আমেলার এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়।বৈঠকের সভাপতিত্ব করেন বেফাকের সভাপতি আল্লামা শাহ আহমদ শফী।

বৈঠক সূত্রে জানা যায়, বেফাক সভাপতি আল্লামা আহমদ শফীর প্রস্তাবে ও সদস্যদের সম্মতিতে মাওলানা আব্দুল কুদ্দুসকে বেফাকের ভারপ্রাপ্ত সিনিয়র সহ-সভাপতি ও হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়। আগামী কাউন্সিল পর্যন্ত তিনি বেফাকের মহাসচিব পদেও দায়িত্ব পালন করবেন।

বৈঠকে উপস্থিত বেফাকের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল আজিজ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইয়াতুল উলইয়ার লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী রহ., বেফাক সহ-সভাপতি আল্লামা তাফাজ্জল হক হবিগঞ্জী ও আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র মৃত্যুতে এসব পদে রদবদল এসেছে বলে ও জানান তিনি।

এছাড়াও মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জীকে বেফাকের খাস কমিটি ও হাইয়াতুল উলইয়ার সদস্য মনোনীত করা হয়েছে। এর আগে তিনি বেফাকের সহ-সভাপতি ছিলেন।

এদিকে,কিশোরগঞ্জের আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহতামিম (প্রিন্সিপাল) মাওলানা শাব্বির আহমাদ রশিদকে ও কুমিল্লার বটগ্রাম মাদরাসার মাওলানা নুরুল হককে বেফাকের সহ-সভাপতি মনোনীত করা হয়।