হঠাৎ করেই প্রচুর গরম অনুভূত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৪ ২০১৯, ১০:৪৮

হঠাৎ করেই রাজধানীতে গরম অনুভূত হচ্ছে। শীতের শেষ সময়ে টানা বৃষ্টিতে আবহাওয়ার ঠাণ্ডার আমেজ থাকলেও হুট করে তাপমাত্রা বেড়েছে। তবে তাপমাত্রা যত তারচেয়ে বেশি তাপ অনুভূত হচ্ছে। এর কারণ হিসেবে আবহাওয়াবিদরা বলছেন, কনক্রিটের নগরী, শুষ্ক আবহাওয়া এবং বৃষ্টির সম্ভাবনা কম থাকায় বেশি গরম অনুভূত হবে।

আবহাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার (১৪ মার্চ) ঢাকায় বেশ গরম পড়বে। ঢাকায় এদিন সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কিছু বেশি থাকবে। তবে বৃষ্টির দেখা না মেলায় অনুভূত হবে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আপাতদৃষ্টিতে আকাশ মেঘলা মনে হলেও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন ‘আজকে তাপমাত্রা বেশি অনুভূত হবে এমন না। এবারের গরমের সময়টা এরকমই থাকবে। আজকে ঢাকার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কিছু বেশি, তবে প্রায় ৬ ডিগ্রি পর্যন্ত বেশি গরম অনুভূত হবে। যেস্থানে তাপমাত্রা পরিমাণ করা হয় তার থেকে অন্য স্থানের অবকাঠামো ও এলাকাগত পার্থক্য থাকায় এমনটা ঘটে। তবে কনক্রিটের নগরীতে এমনিতেই গরমটা বেশি অনুভূত হয়। আগামী দুইদিন কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া শুষ্ক থাকায় ঘরের বাইরেটা অস্বস্তিকর থাকবে।’