সয়াবিনে কারসাজি, কুড়িগ্রামে ভোক্তা অধিদপ্তরের জরিমানা 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৮ ২০২২, ১৮:৩০

রোকন সরকার, কুড়িগ্রাম: অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে বাজার তদারকির বিশেষ অভিযানে কুড়িগ্রাম নাগেশ্বরী উপজেলার পৌর বাজার এবং কলেজ মোড় ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা স্যানিটারি ইনস্পেকটর পবিত্র কুমার এবং নাগেশ্বরী থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয় কর্তৃক সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে নাগেশ্বরী উপজেলার পৌর বাজার এবং কলেজ মোড় এলাকায় তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় অতিরিক্ত দামে সয়াবিন তেলের বোতল বিক্রি করার অপরাধে আল আমিন স্টোরকে ২,০০০ টাকা,সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য ঘষে তোলার অপরাধে একরামুল স্টোরকে ২০০০ টাকা,আয়নাল স্টোরকে ২০০০ টাকা এবং মামুন স্টোরকে ১০০০ টাকা সর্বমোট ৪টি প্র‌তিষ্ঠান‌কে প্রশাস‌নিক ব্যবস্থায় ৭,০০০/-জ‌রিমানা করা হয় ও সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্যে সতর্ক বার্তা জানিয়ে দেওয়া হয়েছে।নিত্যপণ্যের মূল্য নিয়ে যেকোনো ধরনের কারসাজির বিরুদ্ধে আমাদের এই অভিযান আরও কঠোর হবে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।