স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্যসচিবের পদত্যাগের দাবী মির্জা ফখরুলের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১৮ ২০২১, ১৪:৫০

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের ওপর নির্যাতনের নিন্দা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্যসচিবের পদত্যাগ দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

এসময় তিনি বলেন, গণতান্ত্রিক সমাজকে ধ্বংস করে দেয়ার নীল নকশার অংশ এটি। তিনি অভিযোগ করে আরো বলেন, বিএনপির মহাসচিব আরও বলেন, দেশের মানুষকে দীর্ঘদিন ধরে অধিকারবঞ্চিত করছে এ সরকার। না আছে সাধারণ নাগরিকদের অধিকার, না আছে রাজনীতিবিদদের অধিকার, না আছে সাংবাদিকদের অধিকার।

আর এই অবরুদ্ধকর অবস্থাকে তারা (আ.লীগ) গণতন্ত্র বলে। তারা জানে না গণতন্ত্র কাকে বলে? গণতন্ত্রের মূল বিষয়টি হলো মত প্রকাশের স্বাধীনতা। আর এই মত প্রকাশের মূল মেরুদণ্ড হচ্ছে সংবাদমাধ্যম।

ফখরুল বলেন, সাংবাদিককে হেনস্তা করার বিষয়টি নতুন নয়। এর আগেও অনেক সংবাদকর্মীকে হেনস্তা করা হয়েছে। দেশ ছেড়ে পর্যন্ত চলে যেতে হয়েছে, কারাগারে বন্দি জীবন কাটাতে হয়েছে।

রোজিনা ইসলামের ঘটনা পূর্বপরিকল্পিত উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বিভিন্ন পেশাজীবীদের মধ্যে সুপরিকল্পিত বিভেদ সৃষ্টি করার লক্ষ্যেই এ ঘটনা ঘটানো হয়েছে। এসময় তিনি সাংবাদিকসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে নিজেদের অধিকার রক্ষার জন্য এগিয়ে আসার আহ্বান জানান।