সেভ তাবলীগ; সময় এসেছে এক হবার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ০৪ ২০২০, ০৯:১৫

•ইমদাদুল হক নোমানী•

হযরতজী মাওলানা ইলিয়াস রাহ.-এর তাবলীগ একটি মুবারক জামাত। আওয়ামুন্নাসের চলতি ফিরতি মাদ্রাসা। আল্লাহর হুকুম, রাসূল সা.-এর তরিকা এবং সাহাবায়ে কেরামের নকশ ও কদমে জীবন গঠন করে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির নিরংকুশ ঠিকানা। এটা কারও পৈত্রিক সম্পত্তি নয়। একক ব্যক্তির কোনো দলও নয়। এটা মুসলিম উম্মাহর একটি ঈমানী আন্দোলন।

বিশ্বব্যাপী সম্প্রসারিত দাওয়াত ও তাবলীগের উপর অনেক আগে থেকেই চোখ পড়েছে ইসলাম বিরোধী অপশক্তির। নবীওয়ালা এ শানদার মেহনত এখন শকুনদের চূড়ান্ত নজরে। দিল্লিতে বর্তমান করোনা ভাইরাসের অসতর্ক সিদ্ধান্ত তাদের পরিকল্পনা বাস্তবায়নের মুখ্য ও উত্তম সুযোগ! ইসলাম বিদ্বেষী বিশ্বমোড়ল এ সুযোগকে কাজে লাগাবে অক্ষরে অক্ষরে। আশাকরি তা কারো বুঝতে বাকি নাই।

কাঁদাছোড়াছুড়ি, সমালোচনা আর দলাদলির সময় আর নাই। এতায়াতী-ওয়াযাহাতী, আমিরী-শুরায়ী এখন ভুলে যাওয়া উচিত। কাকরাইল-গুলিস্তান, খোজারখলা-বদিকোনা দেখার আর সুযোগ নাই। এখন প্রয়োজন একে অন্যের পাশে দাঁড়ানোর। সময় এসেছে নিজেদের মান অভিমান ভুলে এক হবার। সম্মিলিতভাবে মাওলানা ইলিয়াস রাহ.-এর রেখে যাওয়া আমানত তাবলীগ জামাতকে সেভ করার।

বৈশ্বিক করোনা ভাইরাস নিয়ে বিশ্বব্যাপী জমহুর উলামায়ে কিরামের মতামতকে উপেক্ষা করে, মাওলানা সা’দ সাহেব একক ও অসমর্থিত ইজতেহাদকে প্রতিষ্ঠা করতে গিয়ে, বিশ্বব্যাপী তাবলীগ এবং ভারতীয় মুসলমানদেরকে যে বিপদের মুখে ফেললেন, আমরা তাঁর একগুঁয়েমি সিদ্ধান্তকে সমর্থন করতে পারি না। আবার মাওলানা সাদ সাহেব এবং নিজামুদ্দিনের কোন ক্ষতি হোক তাও আমাদের কাম্য হতে পারে না। আমরা চাই নিজামুদ্দিন থেকে ভ্রান্ত, মনগড়া মতবাদের অবসান হোক। নিজামুদ্দিন থেকে আবারও হকের দাওয়াত পৌঁছুক দুনিয়ার সর্বত্র। পুরো আলমও সেই প্রত্যাশায়।

দুষ্কৃত হাওয়ারিন, চামচা ও অতিভক্ত মুহিব্বিনরা দয়া করে একটু দূরে সরুন। প্লিজ! মুরব্বিদেরকে একটিবার একসাথে বসার সুযোগ করে দিন। উম্মতের দরদ নিয়ে সময়ের এ ক্রান্তিলগ্নে দিল্লি, রায়বেন্ড, কাকরাইলে এক দস্তারখানায় সবাইকে মেহমানদারির ব্যবস্থা করুন। উলামা হযরাতদেরকে শত্রু না ভেবে আপন ভাবুন। তাদের প্রয়োজনীয় পরামর্শ নিয়ে ফয়সালায় বসুন। আশাকরি একটি সুন্দর সমাধান আসবে। ফিরে আসবে আবারও তামাম দুনিয়ায় হারানো তাবলীগের সেই পুরনো জৌলুস। আমরা সেই রূহানিয়্যাতের অপেক্ষায়। আল্লাহ কবুল করুন।