সীতাকুণ্ডে আরো এক ব্যক্তি করোনায় আক্রান্ত; ১১টি ঘর লকডাউন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ৩০ ২০২০, ১৪:০৮

মোঃ মামুনুর রশিদ মাহিন,সীতাকুণ্ড (চট্রগ্রাম)প্রতিনিধি:

বুধবার (২৯ এপ্রিল ২০)রাতে উপজেলার ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)তে করোনা ভাইরাসের ১১৩ টি নমুনা পরীক্ষা করা হয়।তার মধ্যে চট্টগ্রাম ৪ টি পজিটিভ পাওয়া যায়।

এতে সীতাকুণ্ড সলিমপুর ইউনিয়নের কালুশাহ নগরে এলাকার একজনের করোনা পজিটিভ আসে এবং তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।এই বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন চট্রগ্রামের সিভিল সার্জন।

চট্রগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের কালুশাহ নগর এলাকায় মোঃ নিজাম উদ্দিন নামের এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়,সীতাকুণ্ড মডেল থানা ইনচার্জ জনাব ফিরোজ মোল্লা ও সলিমপুর ইউনিয়ন চেয়ারম্যান সালাউদ্দিন আজীজ,দ্রুত আক্রান্তের এলাকায় গিয়ে ১১টি বাড়ি লকডাউন করা হয়।আক্রান্ত রোগীকে চিকিৎসার জন্য বিআইটিআইডিতে ভর্তি করানো হয় এবং গ্যারেজের অন্য কর্মকর্তাকে ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেন উপজেলা প্রসাশন।

স্থানীয় সূত্রে জানাযায়, গত ২২ এপ্রিল আক্রান্ত ব্যক্তিকে বিআইটিআইডিতে গলায় টিউমার চিকিৎসার জন্য নিয়ে গেলেই তাকে পূর্বে করোনার পরীক্ষার জন্য বলা হয়।পরীক্ষার হওয়ার পর তিনি স্বাভাবিকভাবে জীবনযাপন করেছিলেন এবং নিয়মিত চাকুরী ও করেছে।এবং আক্রান্ত ব্যক্তির চাকুরী অবস্থায় ছিল।

করোনা আক্রান্ত ব্যাক্তি উপজেলার সলিমপুর ইউনিয়নের কালুশাহ নগরের এলাকার আব্দুর সাত্তারের বাড়ির, মরহুম মতিউর রহমানে পুত্র মোঃ নিজাম উদ্দিন (৫০) তিনি স্থানীয় একটি গ্যারেজে গার্ড হিসেবে চাকুরী করেন বলে জানাযায়।