সিলেট-৫ আসনে উবায়দুল্লাহ ফারুক’কে জামায়াতের সমর্থন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২৫ ২০১৮, ১৩:১৫

সিলেট প্রতিনিধি: সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে ২৩ দলীয় জোট প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুককে সমর্থন জানিয়েছে জামায়াতে ইসলামী কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলা শাখা।

মঙ্গলবার এ লক্ষ্যে নগরীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট জেলা (উত্তর) শাখা ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও সিলেট জেলা (উত্তর) আমির হাফিজ মাওলানা আনওয়ার হোসাইন খান। সভায় সিলেট-৫ আসনে ২৩ দলীয় জোট প্রার্থী ও জমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক তার বক্তব্যে বলেন, ‘দেশ ও ইসলামের বৃহত্তর স্বার্থে আমাকে সহযোগীতা করুন।’

তিনি বলেন, ‘ইসলামী দলগুলোর মধ্যে বিভক্তির সুযোগ নেয় ইসলাম বিরোধী শক্তিগুলো। দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের এই ক্রান্তিকালে সকল ইসলামী শক্তিকে এক হতে হবে। অতীত পেছনে ফেলে দল, জোট, দেশ ও ইসলামের স্বার্থে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে সামনে এগিয়ে যেতে হবে।’ আগামী ৩০ তারিখের নির্বাচনে সম্মিলিতভাবে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে জেলা জামায়াতের আমির হাফিজ মাওলানা আনওয়ার হোসাইন খান বলেন, ‘সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আলেম ওলামাদের ঘাটি। ইসলামী আন্দোলনের উর্বর এই ভূমিতে জাতীয়তাবাদী ও ইসলামী শক্তির বিজয় ঘটাতে দেশ ও ইসলামের বৃহত্তর স্বার্থে জামায়াতে ইসলামী ভূমিকা রাখবে ইনশাআল্লাহ।’

সভায় জামায়াত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা (উত্তর) জামায়াতের নায়েবে আমির মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিন, জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য মাওলানা এটিএম শামসুদ্দীন, মাস্টার সাঈদুর রহমান, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা নিজাম উদ্দিন খান, আনোয়ার হোসাইন, কানাইঘাট উপজেলা আমির মাওলানা আব্দুল মালিক, নায়েবে আমির মাওলানা আব্দুল করীম ও মাওলানা কামাল উদ্দিন, সেক্রেটারি মাওলানা শরীফ আহমদ, জকিগঞ্জ উপজেলা আমীর মাওলানা জালাল উদ্দিন, উপজেলা সেক্রেটারি ও জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গোলাম রুকবানী চৌধুরী জাবেদ, জৈন্তাপুর উপজেলা আমির মাওলানা মামুনুর রশীদ।

সভায় জমিয়ত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, সিলেট জেলা সহ-সভাপতি আব্দুর রহমান সিদ্দিকী, জেলা সেক্রটারি মাওলানা আতাউর রহমান, প্রার্থীর ভাই খালিদ সাইফুল্লাহ, কানাইঘাট জমিয়তের সহ-সভাপতি মাওলানা হেলাল আহমদ, সেক্রেটারী মুফতী এবাদুর রহমান, মাওলানা নূর আহমদ কাশিমী প্রমুখ।