সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে শ্যামল বণিকের যোগদান

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২৬ ২০২৩, ২১:১৮

  • গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেট জেলা পুলিশের সহকারি মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন ইন্সপেক্টর শ্যামল বণিক। গতকাল বুধবার (২৫ জানুয়ারি) সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক আদেশে ইন্সপেক্টর শ্যামল বণিক কে সিলেট জেলা পুলিশের সহকারি মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করা হয়।
  • শ্যামল বণিক সিলেটের প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সিলেট জেলা পুলিশের সমন্বয়কের ভুমিকা পালন করবেন। তিনি এর আগে মৌলভীবাজার জেলার রাজনগর থানা, সিলেট জেলার জৈন্তাপুর মডেল থানা ও ওসমানীনগর থানা সহ বিভিন্ন থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করছেন। শ্যামল বণিক একজন মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে সিলেট বিভাগ জুড়ে তার আলাদা পরিচিত রয়েছে।
  • তিনি পুলিশই জনতা, জনতাই পুলিশ এ প্রতিপাদ্য কে সামনে রেখে বিগত দিনে দায়িত্বপ্রাপ্ত থানা গুলোতে কাজ করেছেন। জনগণের সাথে বন্ধুসুলভ আচরণ ও নিরাপত্তা নিশ্চিত করতে অনেক সময় তাকে জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করতে দেখা গেছে। পুলিশ কর্মকর্তা হিসেবে তার সহযোগিতামূলক কর্মকাণ্ডের কারণে জনগণ পুলিশকে পরমবন্ধু হিসেবে মূল্যায়ন করে। বিশেষ করে বৈশ্বিক করোনা পরিস্থিতি, স্মরণকালের ভয়াবহ বন্যা সহ আপদকালীন সময়ে অসহায় মানুষের সহায়তা ও সুরক্ষার জন্য মাস্ক বিতরণ সহ মাইকিং করে গণসচেতনতা সৃষ্টিতে তার গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল। শ্যামল বণিক অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বিভিন্ন থানায় দায়িত্ব পালনকালে থানায় সেবা প্রত্যাশীদের বিভিন্ন সেবা পেতে আধুনিক আঙ্গিকে হেল্প ডেক্স চালু করতে দেখা গেছে। থানার আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের চারা রোপণ করে সাজিয়েছিলেন বাগান। অসহায়- মানুষের পাশে বিভন্ন ভাবে দাঁড়িয়ে সাধারণ মানুষের আস্থাভাজন হয়ে উঠেছিলেন অফিসার ইনচার্জ শ্যামল বণিক।