সিলেটে সমমনা ইসলামী দলসমুহের দোয়া মাহফিল সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৪ ২০২০, ০৮:৫০

নভেল করোনা ভাইরাসের গজব থেকে দেশ ও জাতির মুক্তি এবং ভারতের নির্যাতিত মজলুম মুসলমানদের উপর আল্লাহর সাহায্য কামনায় সমমনা ইসলামী দলসমুহের কেন্দ্র ঘোষিত দোয়া দিবস কর্মসূচির অংশ হিসেবে সিলেটের সমমনা ইসলামী দলসমুহের উদ্যোগে আজ ১৩ মার্চ শুক্রবার বাদ জুমা নগরীর কালেক্টরেট জামে মসজিদ প্রাঙ্গনে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

খেলাফত মজলিস সিলেট মহানগর সহ সভাপতি অধ্যক্ষ আব্দুল হান্নানের সভাপতিত্বে ও বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সেক্রেটারি মাওলানা এমরান আলমের পরিলনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী।

বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সভাপতি মাওলানা গাজী রহমতুললাহ, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মুফতি মাওলানা ফয়জুল হক, জেলা সভাপতি মাওলানা আসলাম রহমানী, খেলাফত মজলিস সিলেট মহানগর সহসভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা সহ সভাপতি মাওলানা আবদুল মান্নান জালালাবাদী, খেলাফত মজলিস সিলেট মহানগর সেক্রেটারি মাওলানা কে.এম আবদুল্লাহ আলমামুন, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা সেক্রেটারি মাওলানা আতিকুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা সহ সেক্রেটারি মাওলানা নজরুল ইসলাম।

দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন- “করোনা ভাইরাসের প্রার্দুভাব আল্লাহর গজব। অন্যায়-অনাচার, অশ্লীলতা ও পাপ বৃদ্ধির কারণে পৃথিবীতে আল্লাহ তাআলার গজব নেমে আসে। সর্বপ্রকার পাপ ও জুলুম থেকে বিরত থেকে আল্লাহর দরবারে আমাদের সবাইকে তাওবা, ইস্তেগফার করতে হবে। করোনা ভাইরাসের প্রভাব থেকে হেফাজত ও নিরাপদ থাকতে কুরআন হাদীসে বর্ণিত দোয়া পড়তে হবে এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সচেতন-সতর্ক থাকতে হবে। করোনা ভাইরাসের প্রভাব থেকে দেশ ও জাতীকে হেফাজতের জন্য সরকারের স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে যথাযথ কার্যকর পদক্ষেপ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক তৎপরতা চালাতে হবে।”

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা ছানাউললাহ, জেলা শাখার প্রশিক্ষণ সম্পাদক মুফতি মাওলানা মাহবুবুল হক, খেলাফত মজলিস সিলেট মহানগর সমাজ কল্যাণ সম্পাদক মোঃ মাসুদ আহমেদ, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সমাজ কল্যাণ সম্পাদক হাফিজ কবির আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা কামরুজ্জামান, যুব জমিয়ত সিলেট মহানগর সভাপতি মাওলানা কবির আহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী, সিলেট পশ্চিম জেলা সভাপতি মোঃ ফখরুল ইসলাম, ছাত্র জমিয়ত সিলেট মহানগর সহ সেক্রেটারি হাফিজ জাহিদ আহমদ প্রমুখ।