সিলেটে বন্যার্তদের মাঝে হেফাজতের ত্রাণ বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৬ ২০২২, ২০:২৪

হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরের উদ্যোগে সিলেটের গোয়াইনঘাটে বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন হেফাজতের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, নায়েবে আমীর মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়ুম সুবহানী, ঢাকা মহানগর সেক্রেটারি মুফতী কেফায়েতুল্লাহ আজহারী, ঢাকা মহানগরের সহকারী সেক্রেটারি মাওলানা আনিসুর রহমান, মহানগর কমিটির সদস্য মুফতী কামালউদ্দীন ও মাওলানা রাশেদ বিন নূর, কেন্দ্রীয় কমিটির মিডিয়া সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার প্রমুখ।

প্রায় এক হাজার বন্যা কবলিত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। এছাড়াও বন্যা কবলিত এলাকার কয়েকশত আলেম-ওলামাকে আর্থিক সহায়তা করা হয়।

ত্রাণ বিতরণের সময় হেফাজত মহাসচিব বলেন, আমরা এর আগেও হেফাজতের পক্ষ থেকে ত্রাণ বিতরণে এসেছিলাম। এবারও আপনাদের দুর্যোগে পাশে দাঁড়াতে আমরা এসেছি। হেফাজত ঈমান আকিদার সংগঠন হলেও মানবিক দুর্যোগে বরাবরের মতো হেফাজত জনগণের পাশে দাঁড়াতে চেষ্টা করেছে।

তিনি বলেন, আপনাদের দুঃখ দুর্দশা দেখে আমরাও সমব্যথী। আমরা বুঝতে পারছি কি কষ্টের মধ্যে আপনারা দিন পার করছেন। মহান আল্লাহর কাছে দোয়া করি, তিনি যেন দ্রুত আপনার এই মসিবত থেকে উদ্ধার করেন।

হেফাজতের ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়ুম সুবহানী বলেন, ইসলামের সুমহান আদর্শে বলিয়ান হয়ে আকাবীরদের দেখানো পথ অনুসরণ করে আমরা চেষ্টা করে যাচ্ছে বন্যা কবলিত দূর্দশাগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে। ইসলাম আমাদের এই শিক্ষা দিয়েছে। আমাদের আকাবীরগণ আমাদের এই পথ দেখিয়েছেন।

তিনি বলেন, আমরা মহান আল্লাহর দরবারে দোয়া করি তিনি আপনাদের এই মসিবত থেকে উদ্ধারের ব্যবস্থা করে দিক। আপনারা আমাদের মরহুম মুরব্বিদের জন্য, বিশেষ করে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ., শাইখুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী রহ., আল্লামা নূর হুসাইন কাসেমী রহ., আল্লামা নুরুল ইসলাম জেহাদী রহ.-এরজন্য বিশেষভাবে দোয়া করবেন।

ঢাকা মহানগর হেফাজতে সেক্রেটারি মুফতী কেফায়েতুল্লাহ আজহারী বলেন, হেফাজত শাইখুল ইসলাম আল্লামা শফী রহ., আল্লামা জুনাইদ বাবুনগরী রহ. আদর্শের ওপর অবিচল থেকে দেশ ও মানুষের কল্যাণে অতীতের মতো আগামীতেও কাজ করে যাবে ইনশাআল্লাহ। আমীরে হেফাজত ও মহাসচিবের নির্দেশনায় ঢাকা মহানগরের পক্ষ থেকে আমরা চেষ্টা করেছি আপনাদের জন্য কিছু হাদিয়ে নিয়ে আসতে৷ আমরা এটাকে আমাদের দায়িত্ব বলে মনে করেছি। ইনশাআল্লাহ আগামীতেও যে কোনো দুর্যোগ-দুর্দিনে আমরা আপনাদের পাশে থাকবো।