সিলেটে বন্যাদুর্গতদের মাঝে হেফাজতে ইসলামের নগদ অর্থ বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ৩০ ২০২২, ২০:৩০

পূণ্যভূমি খ্যাত সিলেটে বন্যা কবলিত এলাকা গোয়াইনঘাটের দুইস্থানে দুই শতাধিক পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

(৩০ মে) সোমবার হেফাজতের মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমানের তত্ত্বাবধানে একটি প্রতিনিধি দল এ নগদ অর্থ বিতরণ করেন।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে আমীর মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, মুফতি মোবারক উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, দাওয়াহ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, মাওলানা জুনায়েদ বিন ইয়াহইয়া, মাওলানা জিল্লুর রহমান, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আফসার মাহমুদ, মুফতী আলী আকরাম, মাওলানা খালিদ বিন সাজিদুর রহমান, মাওলানা শাহজাহান, মাওলানা নুর মোহাম্মদ, হাফেজ সাজিদ বিন সেলিমসহ স্থানীয় উলামায়ে কেরাম।

মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান বলেন, জলে ও স্থলে মানুষের উপর যত বিপর্যয় আসে তা তাদের কৃতকর্মের ফল। আজ সমাজে বেহায়াপনা, অন্যায়, পাপাচার বেড়ে যাওয়ায় আল্লাহ মহামারি, রোগব্যাধি ও প্রাকৃতিক দুর্যোগের মাধ্যমে সতর্ক করছেন। আমাদেরকে এসব দুর্যোগ থেকে মুক্তি পেতে তওবাহ করতে হবে। সবর করে গুনাহমুক্ত জীবন গড়তে হবে। তাহলেই আল্লাহ আমাদেরকে প্রাকৃতিক বিপর্যয় থেকে হেফাজত করবেন। এখন বন্যা পরবর্তী পূনর্বাসন পক্রিয়ায় বন্যাদুর্গত মানুষদেরকে সর্বাত্মকভাবে সাহায্য করা প্রয়োজন। এটা আল্লাহর আদেশ। এ অবস্থায় সব ভেদাভেদ ভুলে আমাদেরকে দুর্গত জনগণকে রক্ষায় এগিয়ে আসতে হবে। এখানে কোন ধরনের রাজনীতি নয়, সংকীর্ণতা এবং বিভেদ নয়। আসুন সব ভেদাভেদ ভুলে দুর্গতদের রক্ষায় এগিয়ে আসি। বিশেষভাবে তাদের সাহায্যার্থে সরকার ও দেশের বিত্তবানদের এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানান তিনি।

পরিশেষে এসব প্রাকৃতিক বিপর্যয় সহ সকল দূর্যোগ, বালা-মুসিবত থেকে দেশ-জাতিকে হেফাজতের জন্য এবং দেশের সর্বাত্মত সমৃদ্ধির জন্য আল্লাহর নিকট দু’আ করেন নায়েবে আমীর মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী