সিলেটে আঞ্জুমানে হেফাজতে ইসলামের ইজতেমা শুরু

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৭ ২০২২, ১২:০১

সিলেটে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের দু’দিনের ইজতেমা শুরু হয়েছে। দক্ষিণ সুরমার পারাইরচকের ট্রাক টার্মিনালে এই ইজতেমা চলছে। মঙ্গলবার রাত থেকেই সংগঠনের অনুসারীরা ইজতেমায় অংশ নিতে সেখানে অবস্থান নেন।

বুধবার দিনব্যাপী বয়ান করেন স্থানীয় আলেম-উলামা। আজ (১৭ নভেম্বর) বৃহস্পতিবার সকালে ইজতেমার উদ্বোধন করবেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর মুফতী মুহাম্মদ রশিদুর রহমান ফারুক বর্ণভী।

বিএনপির বিভাগীয় গণসমাবেশের দুদিন আগে ইজতেমার আয়োজন করায় নাশকতার আশঙ্কায় পুলিশ মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ইজতেমার তারিখ পেছানোর প্রস্তাব দিয়েছিল। পুলিশের এ প্রস্তাবের পরই আঞ্জুমানের অনুসারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা নির্ধারিত তারিখে ইজতেমা বাস্তবায়নের ঘোষণা দেন। এর পরই সিলেটের বিভিন্ন এলাকা থেকে মঙ্গলবার রাত এবং বুধবার সকালে ইজতেমাস্থলে মুসল্লিরা জড়ো হতে থাকেন ।

তবে ইজতেমার পূর্বনির্ধারিত সময় কিছুটা কমিয়ে আনা হয়েছে। কাল বাদ জুমার পরিবর্তে সকাল ১০টার মধ্যে ইজতেমা শেষ করা হবে। বুধবার সন্ধ্যায় এসএমপি কমিশনারের সঙ্গে আয়োজকদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।