সিলেটের মেধাবী আলেম আব্দুল্লাহ মায়মুন অপহরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৬ ২০১৯, ২১:৩২

একুশে জার্নাল ডেস্ক:
ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি সড়কে ফিল্মি স্টাইলে সিলেটের মেধাবী আলেম মাওলানা আব্দুল্লাহ মায়মুনকে অপহরণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে পালিয়ে প্রাণে রক্ষা পেয়েছেন তার লন্ডনী স্ত্রী। এঘটনায় প্রাইভেটকার চালকও অপহৃত রয়েছেন বলে সূত্রে জানা গেছে।

ঘটনাটি মঙ্গলবার (০৫ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে ঘটলেও এখন পর্যন্ত অপহৃতদের হদিস পাওয়া যায়নি। তবে এর রহস্য উদঘাটনে পুলিশ তৎপর রয়েছে।
জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার লতিফপুর গ্রামের মাওলানা মাহমুদ হোসাইনের ছেলে মাওলানা আব্দুল্লাহ আল মাইমুন তার স্ত্রী জগন্নাথপুর উপজেলার শ্রীধরা পাশা গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মাওলানা সালাউদ্দিন মনসুর’র কন্যা যুক্তরাজ্য প্রবাসী সরিফা নুসরাত তাইবা(২০) কে নিয়ে সিলেট থেকে প্রাইভেট কার ঢাকা (মেট্রো-গ ১২-২২৩৪) যোগে মামার বাড়ি পাশ্ববর্তী জেলা মৌলভীবাজারে রায়পুর (মামরকপুর) যাওয়ার সময় পথিমধ্যে গ্যাস নেওয়ার জন্য আউশকান্দি গ্যাস পাম্পে থামেন।

গাড়ী ভাংচুর করে অপহরণ করে অপহরণকারীরা

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাম্পের কিছুদূর যাওয়ার পরপরই একটি হাইএস গাড়ি প্রাইভেট কারের গতিরোধ করে। এসময় ৪/৫ জন অস্ত্রধারী গাড়ি থেকে নেমে প্রাইভেট কার ভাঙচুর করে। এবং কারে থাকা লন্ডনী কন্যার স্বামী মাওলানা আব্দুল্লাহ আল মাইমুনকে গাড়ির জানালা ভেঙে টেনে বের করে নেয়া হয় তারপর একই কায়দায় প্রাইভেট কার চালক আব্দুর রহিমকেও অস্ত্রের মুখে জিম্মি করে গাড়িতে তোলে। এসময় পেছনের সিটে থাকা মায়মুনের লন্ডনী স্ত্রী দরজা খুলে দ্রুত বের হয়ে দৌড়ে স্থানীয় আউশকান্দি বাজারের একটি বাসায় আশ্রয় নেন।

খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ও শেরপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় স্থানীয় চেয়ারম্যান ও সাংবাদিকদের উপস্থিতিতে নবীগঞ্জ থানা পুলিশ মেয়েকে উদ্ধার করে নবীগঞ্জ থানায় নিয়ে যায়। এঘটনার পর থেকে নবীগঞ্জ থানা পুলিশ ও হবিগঞ্জ ডিবি পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা অপহরণকারীদের চিহ্নিত করতে স্থানীয় সিএনজি গ্যাস পাম্পের সিসি টিভির ফুটেজসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। এ সংবাদ লেখা পর্যন্ত এ ঘটনার মোটিভ উৎঘাঠিত হয়নি এবং অপহৃতদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

আব্দুল্লাহ মায়মুনের লন্ডনী স্ত্রী সরিফা নুসরাত তাইবাকে আজ বুধবার (০৬ মার্চ) বিকেলে তার পিতা মাওলানা সালাউদ্দিন মনসুরের কাছে হস্তান্তর করা হয়েছে বলে ওসি ইকবাল হোসেন নিশ্চিত করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন মিডিয়াকে জানান, ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছে। এঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি।