সিলেটের খাদিমপাড়া হাসপাতালে লন্ডন প্রবাসীদের সাথে খারাপ আচরণের অভিযোগ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৬ ২০২১, ১৭:৫৮

বিশেষ প্রতিনিধি: সিলেটের খাদিমপাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে দুুুুুর্ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে ।

ভুক্তভোগী প্রবাসীরা অভিযোগ করেছেন যে – তাদেরকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে।টয়লেটগুলো দূর্গন্ধযুক্ত ও ময়লা আবর্জনায় ভর্তি ।

ফ্লাট টয়লেটে ছেলে মেয়েরা বসতে পারছেনা।একই ওয়ারডে নারী পুরুষ ও ছেলে মেয়েদের রাখা হয়েছে ।

আজ একজন স্বাস্থ্য কর্মী যুক্তরাজ্য প্রবাসী এসব যাত্রীদের তাপমাত্রা মাপার জন্য অকেজো এক হ্যাণ্ড মেশিন নিয়ে যায় এবং তাপমাত্রার পরিমান বেশী দেখাতে থাকে ।প্রবাসীরা তাদের নতুন কেনা মেশিন ও থারমোমিটার দিয়ে চেক করে দেখেন যে – তাপমাত্রা অনেক কম । তারা স্বাস্থ্যকর্মীকে চ্যালেন্জ করলে সে পালিয়ে যায়।যাত্রীরা আরো অভিযোগ করেছেন -২৮ জন যাত্রীর কারো শরীরে করোনার কোন লক্ষণ নেই।হাসপাতালে ৮ মাসের শিশু থেকে ৬০ বছরের বৃদ্ধ রয়েছেন ।হোটেলে ৪ দিনের কোয়ারিন্টিন শেষে যখন তাদের করোনা পরীক্ষা করা হয় তার ফলাফল সঠিক নয়। হোটেলে বসবাসরত একই কক্ষের দুইজনকে বলা হয়েছে পজেটিভ আর দুইজনকে নেগেটিভ বলা হয়েছে ।প্রবাসীরা নিজ উদ্যোগে আবার করোনা টেস্ট করাচ্ছেন ।

যাত্রীরা এ প্রতিনিধিরা কাছে দুঃখ করে বলেন যে- নিজের দেশে এসে এমন কষ্ট পাব তা কখনো কল্পনা করতে পারিনি ।আমাদের সাথে গরু ছাগলের মতো ব্যবহার করা হচ্ছে ।তারা ঘটনার জরুরী তদন্ত দাবী করেছেন ।

এ ব্যাপারে খাদিম পাড়া হাসপাতালে যোগাযোগ করলে কাউকে পাওয়া যায়নি ।