সিরাতে মুস্তাক্বীম বর্সেলোনা,স্পেনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২০ ২০১৯, ০৫:০৮

১৮ই মার্চ সোমবার সিরাতে মুস্তাক্বীমের উদ্যোগে দারুল আমাল জামে মসজিদে নিউজল্যান্ডে বর্বর হমালায় শহিদের জন্য আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মাওলানা আব্দুল আহাদ সাহেবের সভাপতিত্বে হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদির পরিচালনায়,শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা মাসউদ আহমদ।মাহফিলে আরও উপস্থিত ছিলেন শায়খ মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা বদরুল হক্ব, হাফিজ মাওলানা খলিলুর রাহমান,মাওলানা আব্দুল মালেক, মাওলানা আজমুল ইসলাম সেলিম, দারুল আমাল মসজিদের ইমাম হাফিজ মাওলানা নোমান আহমদ,হাফিজ জুবায়ের আহমদ, মামুন আহমদ প্রমুখ৷

সভায় বক্তারা বলেন মসজিদের ভিতর এরম নির্লজ্জ হামলার তিব্র নিন্দা জ্ঞাপন করছি। তবে আমর নিরাশ নয়। এই রক্তের বিনিময়ে নিউজল্যান্ড সহ সারা পৃথিবীতে ইসলামের আওয়াজ উঠবে।

উক্ত সভায় দরগাহ মাদ্রাসার সাবেক মুহতামিম মুফতি আবুল কালাম জাকারিয়া (রাহ) এর জিবন নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় বক্তারা বলেন তিনার মত একজন রাহবরকে হারিয়ে আমরা শোকাহত হয়েছি। তার এ স্থান পুরন হবার নয়। তার ইলমি মাক্বাম ও যোগ্যতার প্রসংশা করা হয়। ইলমি লাইনে তিনি ছিলেন অদ্বিতীয় এক বক্তি। তিনার রূহের মাগফেরত ও দরজা বুলন্দির জন্য দুআ করা হয়।