সাহিত্যচর্চায় তরুণদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে: আল্লামা বাবুনগরী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১৮ ২০১৯, ২৩:৪৮

হাবীব আনওয়ার

সাহিত্যচর্চায় তরুণদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে। কলম হাতে নিতে হবে। সকল বাতিল ও ধর্মবিদ্বেষী লেখক, ব্লগারদের মোকাবেলায় তরুণদের অগ্রাণী ভুমিকা রাখতে হবে।

আজ ১৮ ই জুন মঙ্গলবার আসর পর হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক শাইখুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী’র হাতে হাটহাজারী থেকে প্রকাশিত সাহিত্য সাময়িকী প্রবচনের বিশেষ আয়োজন ‘আল্লামা আহমদ শফী সংখ্যা ‘ র সৌজন্যে কপি তুলে দিলে উপস্থিত তরুণ লেখকদের উদ্দেশ্য তিনি এসব বলেন।

আল্লামা বাবুনগরী আরো বলেন, বর্তমান সারা বিশ্বে অরাজকতা ছেয়ে গেছে। সন্ত্রাস, হত্যা, খুন, ধর্ষণ, মাদকের কারণে আমাদের যুব ও তরুণ প্রজন্মের ভবিষ্যত অনিশ্চয়তার মুখে পড়েছে। তাই তরুণদের আরো সতর্কতা অবলম্বন করতে হবে। সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে যুব ও তরুণদের এগিয়ে আসতে হবে। বিশেষ করে তরুণ লেখকদের সকল অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে কলম চালাতে হবে। সাহিত্যের সকল নোংরামি ও আপত্তিকর লেখালেখির বিরুদ্ধে সুস্থ সাহিত্য সমাজের সকল স্তরে ছড়িয়ে দিতে হবে।

এসময় তিনি প্রবচনের সফলতা ও এর ধারাবাহিকতা ধরে রাখার জন্য দুআ করেন।

উপস্থিত ছিলেন প্রবচন সম্পাদক কাজী হামদুল্লাহ, সহকারী সম্পাদক এমদাদ উল্লাহ, ইনআমুল হক ফারুকী, রাশিদুল ইসলাম, ইনসাফ হাটহাজারী প্রতিনিধি জুনাইদ আহমদ, একুশে জার্নাল হাটহাজারী প্রতিনিধি হাবীব আনওয়ার।