সরকার ডেঙ্গু ও চিকনগুনিয়ামুক্ত দেশ গড়তে ব্যর্থ হয়েছে: ইসলামী আন্দোলন বাংলাদেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ১১ ২০২১, ২২:১১

সরকার ডেঙ্গু ও চিকনগুনিয়ামুক্ত দেশ গড়তে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

নেতৃদ্বয় আজ এক বিবৃতিতে বলেন, মহামারি করোনার পাশাপাশি সমানতালে ডেঙ্গু ও চিকনগুনিয়া পরিস্থিতিও ভয়াবহতার দিকে এগুচ্ছে। ঢাকাসহ সারাদেশে অসংখ্য মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে।

যেভাবে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে ২০১৯ সালের ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতিকে হার মানিয়ে দেয়। স্থানীয় সরকার ও সিটি কর্পোরেশন আবারও ডেঙ্গু দমনে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে।

নেতৃদ্বয় আরও বলেন, একদিকে করোনা অন্যদিকে ডেঙ্গু; পুরো জনপদ আজ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে। করোনার অযুহাতে ডেঙ্গু প্রতিরোধের ব্যর্থতা ঢাকবার সুযোগ নেই। প্রতিটি সিটিতেই মশা নিধনে বিশাল বাজেট থাকে। মশক যদি নিধন-ই না হয়, তবে বাজেটের টাকা কোথায় যায় জনগণ তা জানতে চায়।

স্থানীয় সরকার ও সিটি কর্পোরেশন বাস্তবতার আলোকে সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করলে আজ আমাদেরকে করোনার পাশাপাশি ডেঙ্গু আতঙ্কে ভুগতে হত না।

নেতৃদ্বয় সকলকে নিজ বাসার আঙ্গিনা, ফুলের টব, বাসার ছাদ, এয়ারকন্ডিশন, বারান্দাসহ যেসকল জায়গায় পানি জমে থাকার সম্ভাবনা রয়েছে সেগুলো নিয়মিত তদারকি করে জমে থাকা পানি মুক্ত করে পরিষ্কার রাখার আহ্বান জানান এবং সকলকে উদ্দেশ্য করে বলেন, আসুন নিজেদেরকে ডেঙ্গুমুক্ত রাখি, পাশাপাশি ডেঙ্গুর বংশবিস্তার রোধে সচেতন থাকি।