সন্তানরা নয়, বাবার লাশ পাহারা দিচ্ছে কুকুর!

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ০৩ ২০২০, ২২:৩২

জুনায়েদ আহমেদ: মানুষ বেঁচে থাকাকালীন আত্নীয়-স্বজন, বন্ধুবান্ধবের কোনো অভাব হয় না। কিন্তু মৃত‌্যুর সাথে সাথেই সবাই কেমন যেন হয়ে যায়। কেউ পাশে থাকতে চায় না- একমুহুর্তও। এমনকি অতি আদরের সন্তানাদিও ঠেলে দেয় দূরে। সম্প্রতি এমনই এক নির্মম ঘটনা ঘটেছে বরিশালে-

ররিশালের ধনাঢ‌্যব‌্যক্তি আবুল হাসেম খান ইন্তিকালের পর সম্পদ নিয়ে সন্তানদের মধ‌্যে বিবাদের কারণে লাশ দাফন করতে বাধা দেয় তারই এক সন্তান!

দিনশেষে রাত হলে সন্তানরা লাশ নিয়ে রেখে আসে এক মসজিদের সামনে। রাতের প্রথমার্ধে এলাকার মানুষ লাশ পাহারা দিলেও রাত গভীর হলে সবাই চলে যায়। পরে সারা রাত একটি কালো কুকুর লাশ পাহারা দেয় বলে জানা যায়।

পরদিন সকালে স্থানীয় প্রশাসন ও চেয়ারম‌্যানের হস্তক্ষেপে লাশ দাফন সম্পন্ন হয়। এই নির্মম ঘটনাটা ইতিমধ‌্যেই সামাজিক যোগাযোগমাধ‌্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। ঘটনার প্রতিক্রিয়ায়-সম্পদলোভী, বিবেকহীন সন্তানদেরকে ধিক্কার জানিয়েছেন সর্বসাধারণ।

জানা যায়, গত কয়েকদিন আগে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার দাড়িয়াল ইউনিয়নের বাসিন্দা আবুল হাসেম খান ইন্তেকাল করেন। তখন জমিজমা নিয়ে সন্তানদের মধ‌্যে বিরোধের কারণে লাশ দাফনে বাঁধা দেয় তারই এক ছেলে। বিরোধের একপর্যায়ে লাশ দাফন না করে পাশের এক মসজিদের সামনে রেখে আসেন তারা। পরে রাত হলে কিছুক্ষণ সময় এলাকাবাসী লাশ পাহারা দেন। কিন্তু রাত গভীর হলে সবাই যার যার বাড়িতে চলে গেলেও একটি কুকুর সারা রাত লাশ পাহারা দেয়! এঘটনায় এলাকায় ব‌্যাপক চাঞ্চল‌্যের সৃষ্টি হয়।