সন্তানদের দ্বীনি পরিবেশে গড়ে তুলুন: আল্লামা শাহ আহমদ শফী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১১ ২০১৯, ১৬:৫০

হাটহাজারি থেকে হাবীব আনওয়ার: সন্তানাদি আল্লাহর বড় নিয়ামত।তাই এই নিয়ামতের কদর করুন।তাদের দ্বীন শিক্ষা দিন।তাদের প্রতি বিশেষ খেয়াল রাখুন।তারা স্কুল -কলেজে কাদের সাথে চলা ফেরা করে সে দিকে লক্ষ রাখুন।প্রয়োজন না হলে স্কুল কলেজে পড়াবেন না।ঘরে দ্বীনি পরিবেশে শিক্ষা দিন।

আজ ১১ জানুয়ারি রোজ জুমাবার দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার ১১৮ তম বার্ষিক মাহফিলে সভাপতির আলোচনায় হেফাজত ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা আহমাদ শফী এসব বলেন।

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী আরো বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আদর্শের মধ্যেই রয়েছে প্রকৃত শান্তি । যারা তাঁর আদর্শ অনুসরণ করবে তাঁরা দুনিয়া ও আখিরাতে শান্তিতে থাকবে । পরকালে তারাই হবে সফলকাম ব্যক্তি।

ফারিগিন ছাত্রদের উদ্দেশ্যে আমিরে হেফাজত বলেন, আপনারা এখন জাতির কর্ণধার। তাদেরকে আহলে সুন্নাত ওয়াল জামাতের পথে পরিচালনা করতে দাওয়াতের কাজ করতে হবে দুর্বার গতিতে। আপনারা অলসতা প্রদর্শন করলে জাতি ধ্বংস হয়ে যাবে। এর জন্য আল্লাহর কাছে আপনাদের জবাবদিহি করতে হবে।

মাহফিলে দেশবরেণ্য অজস্র ওলামায়ে কেরাম অংশগ্রহণ করেছেন।অন্যদের মধ্যে আলোচনা করেন, আল্লামা শেখ আহমদ, আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আজিজুল হক আল মাদানী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, ডক্টর আ ফ ম খালিদ হোসেন, মাওলানা ফোরকান আহমদ মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

সারাদেশ থেকে আগত অতিথিদের জন্য উন্নত মেহমানদারী, থাকার ব্যবস্থা এবং নসিহত শ্রবণ করার জন্য সুন্দর পরিপাটি ব্যবস্থা করেছেন মাদরাসা কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেল থেকে হাজার হাজার ওলামায়ে কেরাম ও মুসল্লীরা মাদ্রাসায় এসে জমায়েত হন এবং ওলামায়ে কেরাম ও বুযুর্গানে দ্বীনের গুরুত্বপূর্ণ নসিহত স্মরণ করেন।