ষড়যন্ত্রকারীদের জালে বিপন্ন বাংলাদেশ -ড. আহমদ আব্দুল কাদের

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১০ ২০২০, ১৮:৪১

খেলাফত মজলিসের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে
খেলাফত মজলিস যুক্তরাজ্যের আলোচনা সভা

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মাধ্যমে লাখো শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করে লাল সবুজের পতাকা বিশ্বের মানচিত্রে স্থান দখল করে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রে ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠা করা।কিন্তু মুক্তিযুদ্ধের ঐ নীতিকে আজ তারা হত্যা করে স্বাধীনতা কে কলঙ্কিত করেছে। মুক্তিযুদ্ধে অর্জীত সম্মান কে নষ্ট করতে একটি কুচক্রী মহল সাধারণ মানুষ ও ইসলামপন্থিদের মাঝে এক অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির গভীর ষড়যন্ত্রে লিপ্ত, ষড়যন্ত্রকারীদের জালে বিপন্ন এখন বাংলাদেশ।

খেলাফত মজলিসের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরুক্ত আলোচনা পেশ করেন, মহাসচীব ড. আহমদ আব্দুল কাদের। তিনি বলেন, দেশের আলেম উলামাকে উপেক্ষা করে দেশে প্রকৃত কল্যাণ ও উন্নয়ন সম্ভব নয়। উলামায়ে হক ও দ্বীনদার রাজনীতিকদের সংগঠন, মজলুম ও দুঃখী মানুষের আশ্রয়স্থল, মুসলিম জনতার ঐক্যের প্রতীক, গণ-মানুষের গণসংগঠন খেলাফত মজলিসকে কাঙ্ক্ষিত গন্তব্যে নিয়ে যেতে সম্ভব সর্বাত্নকভাবে সবাইকে কাজ করতে হবে। প্রকৃত ত্যাগ ও কুরবানীর নজরানা পেশ এবং সকল সঙ্কীর্ণতা ও ভেদা-ভেদ ভুলে গিয়ে সুসংগঠিত ভাবে ইনসাফ ও ন্যায় বিচার প্রতিষ্ঠার আন্দোলনের কাজকে এগিয়ে নেওয়ার আহবান জানান।

গত ৮ ডিসেম্বর ২০২০, ভার্চুয়াল জুমের মাধ্যমে অনুষ্ঠিত ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমান। সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় পবিত্র ক্বোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কাজ শুরু হয়।

বিশেষ অতিথির বক্তব্যে যুগ্ম মহাসচীব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, বর্তমান গুনেধরা সমাজ কে পরিবর্তন করতে হলে ভারসাম্য অবলম্বন করতে হবে। সবাইকে সমান্তরাল ভাবে কাজ করতে হবে। ইসলামী আন্দোলনের কর্মীদের কে এই চারটি বিষয়ের সাথে মোকাবিলা করতে হবে, দুনিয়া, মাখলুক, শয়তান এবং নফস এর বিরোদ্ধে প্রয়োজন তাকওয়া ও ইনসাফ। এতেই সমাজে বিপ্লব অর্জন করা সম্ভব।

এতে আর বক্তব্য রাখেন, খেলাফত মজলিস ইউরোপের সহকারী পরিচালক ড. আব্দুস শুকুর, খেলাফত মজলিস যুক্তরাজ্যের সহ সভাপতি মুফতী তাজুল ইসলাম, ক্বারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা শওকত আলী, হাফিজ আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, ইউকের সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক মাওলানা আ ফ ম শুয়াইব, ইউকের সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা কামরুল হাসান খান, দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকির।

আর বক্তব্য রাখেন, লন্ডন সিটির সভাপতি হাফিজ এনামুল হক, ফ্রান্স শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ সায়েফ আহমদ, ইটালি শাখার সভাপতি মনিরুজ্জামান জামাদার, লুটন শাখার সভাপতি মুফতি মাসরুর আহমদ বুরহান, ফ্রান্স শাখার সভাপতি মুফতী হাবীবুর রাহমান, জেদ্দা শাখার সেক্রেটারী মাওলানা উবায়দুর রাহমান, কাতার শাখার সভাপতি মাওলানা আব্দুল হাসিব চৌধুরী, মিডল্যন্ড শাখার সেক্রেটারী সৈয়দ কবির আহমদ, বাহরাইন শাখার সভাপতি মাওলানা শেখ নুরুল ইসলাম খান, গ্লোষ্টার শাখার সভাপতি মাওলানা অলিউর রাহমান, লন্ডন শাখার সেক্রেটারী মাওলানা আনিসুর রাহমান, সৌদিয়াআরব আবওয়া শাখার সভাপতি মাওলানা শেখ আব্দুল হান্নান, জেদ্দা শাখার সভাপতি মাওলানা আব্দুল মুকিত, মক্কা শাখার সভাপতি মাওলানা শেখ মোহাম্মদ আলী, কেনাডা শাখার সভাপতি মাওলানা আব্দুল বাসিত প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, দেশের সর্বজন শ্রদ্ধেয় উলামা-মাশায়েখ ও দ্বীনদার বুদ্ধিজীবী, চিন্তাবিদ ও রাজনীতিকদের সমন্বয়ে এক নবতর সমম্বয়ধর্মী আপোষহীন নির্ভেজাল গণ মানুষের সংগঠন খেলাফত মজলিস ১৯৮৯ সালের ৮ ডিসেম্বর ঢাকার ঐতিহাসিক ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট থেকে যাত্রা করে আজ ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী তাঁর যৌবনকাল অতিক্রম করছে। গণ মানুষের সংগঠন খেলাফত মজলিস বর্তমান প্রচলিত আদর্শহীন সমাজ, গুম, খুন, নারী ধর্ষণ, সুবিধাবাদী রাজনীতি, দুর্নিতীপরায়ণ স্বৈরাচারী ও তাগুতী নেতৃত্বের আবসান ঘটিয়ে জনগণের আস্থাভাজন নেতৃত্ব প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বাত্নক প্রচেষ্টা চালিয়ে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠন করার আহবান জানান।