শীঘ্রই ইউটিউব ব্যবহারে নীতিমালা করা হবে: আইনমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ৩১ ২০২২, ১৪:২৯

ইউটিউব ব্যবহারে নীতিমালা করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ইউটিউব ব্যবহার করে যারা ব্যক্তিগত, সামাজিক এবং রাষ্ট্রীয়ভাবে হেয় করার চেষ্টা করে সেটাকে একটা আইনের আওতায় আনার চেষ্টা চলছে। ইউটিউব ব্যবহারে শীঘ্রই নীতিমালা করা হবে।

মঙ্গলবার (৩১ মে) সচিবালয়ে বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।

আনিসুল হক আরও বলেন, বঙ্গবন্ধুকে কেউ অপকমান আর অবমুল্যায়ন করার চেষ্টা করলে আওয়ামী লীগ সেটা দাঁড়িয়ে দেখবেনা। সেটার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সেজন্যই এসব বন্ধ করার জন্য একটা আইন থাকা উচিত।

গণমাধ্যমকর্মী আইন নিয়ে আনিসুল হক বলেন, স্বাধীন সাংবাদিকতায় বাঁধা দিতে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করা হয়নি। যারা ডিজিটালমাধ্যমকে অপব্যবহার করে নানা কাজ করার চেষ্টা করে, সেসব সমস্যা মোকাবেলা করতেই সরকার ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করা হয়েছে।

তিনি আরও বলেন, গণমাধ্যমকর্মী আইনটি সাংবাদিককের সুবিধার জন্যই করা হয়েছে। কিন্তু এটা নিয়ে যেহেতু আপত্তি আছে সেজন্য এটা সংশোধনের ব্যবস্থা করা হবে।

আইনমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক সংবিধানে যেটা জায়গা পায়নি সেই গণমাধ্যমের স্বাধীনতার বিষয়টি বাংলাদেশের সংবিধানে আছে। বাংলাদেশে এমন কোনো আইন হবেনা যেটা স্বাধীন সাংবাদিকতায় বাঁধা হবে।