শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় বসতে ঢাকা যাচ্ছে আন্দোলনরত শাবি শিক্ষার্থীরা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২১ ২০২২, ১৬:৫৫

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে বৈঠক করতে ঢাকায় আসছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলন শিক্ষার্থীরা।

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় অনশনরত শিক্ষার্থীদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে ঢাকা যাচ্ছেন না শিক্ষার্থীরা

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, উপাচার্য ইস্যুতে শিক্ষামন্ত্রী আহবানে আমরা ঢাকায় যাচ্ছি। তবে আমাদের অনশন কর্মসূচি চলবে।

এর আগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের মধ্যস্থতায় শুক্রবার ৩টা ১০ মিনিটের দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়ের আন্দোলত শিক্ষার্থীদের বিষয়টি তিনি গুরুত্ব সহকারে দেখবেন। শিক্ষার্থীরা চাইলে তিনি সরাসরি তাদের সঙ্গে কথা বলতে রাজি আছেন। তিনি চান যত দ্রুত সম্ভব বিষয়টির শান্তিপূর্ণ সমাধান আসুক।

‘বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্ত্বশাসনের ব্যাপার আছে। আমরা তাতে দ্রুত হস্তক্ষেপ করতে চাই না। তবে শিক্ষার্থীরা কষ্ট পাবে, এটাও চাই না। সব সমস্যার সমাধান আছে। এটারও নিশ্চয় আছে। আলোচনার মাধ্যমে সেই সমাধান খুঁজে বের করতে হবে।’

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের মধ্যে ৪-৫ জন যদি আসেন, শিক্ষক সমিতির নেতারাও যদি আসেন, তবে আমরা আলাপ করে একটা সমাধানে পৌঁছাতে পারব।’