শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই সংশ্লিষ্টদের টিকা নিতে হবে: প্রধানমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৮ ২০২১, ১৪:২৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ৩০শে মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই শিক্ষক-কর্মচারীদের করোনার টিকা নিতে হবে।

আজ রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যম্যে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি, টিউশন ফি, ভর্তি সহায়তা ও চিকিৎসা অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাসের সংক্রমণরোধে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সারাদেশে বিনামূল্যে বই বিতরণ ও অনলাইনে শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা ও সম্পন্ন করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বর্তমান সরকার শিক্ষার হার ৭৪.৪ ভাগে উন্নীত করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘শিক্ষার মান উন্নয়ন জন্য সৃজনশীল পদ্ধতিতে শিক্ষাদানের পাশাপাশি শিক্ষা কার্যক্রম ডিজিটালাইজও করা হয়েছে।’

করোনা মহামারীর কারণে স্কুল কলেজে ঘোষিত ছুটি শেষ হচ্ছে জানিয়ে ৩০শে মার্চের আগে শিক্ষক কর্মচারীদের করোনার টিকা নেয়ার নির্দেশ দেন তিনি। সেই সাথে ছাত্রীর সংখ্যা বাড়লেও ছাত্রের সংখ্যা কমছে উল্লেখ করে এ বিষয়টির দিকে বিশেষ নজর দেয়ারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারপ্রধান আরো বলেন, ‘উন্নত সমৃদ্ধ ও দারিদ্রমুক্ত দেশ গড়তে হলে শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে তাই শিক্ষাখাতে খরচকে বিনিয়োগ হিসেবেই দেখা হচ্ছে।’