শায়খুল হাদীস মাওলানা আব্দুল হক চৌধুরীর ইন্তিকালে সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদের শোক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২১ ২০২৩, ১৮:১০

সিলেট সরকারী আলীয়া মাদ্রাসার সাবেক উসতাজ, শায়খুল হাদীস মাওলানা আব্দুল হক চৌধুরীর ইনতিকালে  গভীর শোক প্রকাশ করে যৌথ বিবৃতি দিয়েছে প্রাক্তন ছাত্র পরিষদ যুক্তরাজ্যের সভাপতি , সাধারন সম্পাদক , উপদেষ্টা পরিষদ ও নির্বাহী পরিষদ সদস্যবৃন্দ।

বিবৃতিতে নেতৃবন্দ বলেন, সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা যে সকল বরেন্য আসাতিযায়ে কেরামের কারনে উপমহাদেশের এক সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি অর্জন করেছিল শায়খুল হাদীস আল্লামা আব্দুল হক চৌধুরী ছিলেন তাঁদের অন্যতম। শিক্ষকতা জীবনে তিনি ছাত্রদের নিকট যথেষ্ঠ জনপ্রিয় ও বরণীয় ছিলেন।তাঁর দারস ও পাঠদানের মধ্যে একধরনের চমত্কারিত্ব ছিল, যা ক্লাসের সকল ছাত্রতে সবকের প্রতি কেন্দ্রীভূত করে রাখতো।কঠিন বিষয়কে তিনি সহজ ভাবে উপস্থাপন করতেন। ব্যাক্তিজীবনে তিনি ছিলেন সদালাপী, হাস্যোজ্জল ও স্পষ্ঠভাষী। তাঁর ইনতিকালে ইলমে দ্বীনের দারস ও তাদরীসের জগতে এক অপূরণীয় শূন্যতা সৃষ্ঠি হলো।

নেতৃবৃন্দ মরহুম মাওলানা আব্দুল হক জনাবের ইনতিকালে গভীর শোক প্রকাশ করেন ও সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিষদের সভাপতি অধ্যাপক মাওলানা আবদুল কাদির সাল্হ ও সাধারন সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন আহমদ সহ বিবৃতিতে স্বাক্ষর করেন উপদেষ্ঠা পরিষদ সদস্য হাফিজ মাওলানা আবু সায়ীদ.হাফিজ মাওলানা শামসুল হক, মাওলানা খলিলুর রহমান মাদানী,

অধ্যাপক মাওলানা ফরীদ আহমদ রেজা, মাওলানা সৈয়দ মাহবুবুর রহমান, মাওলানা এ কে মওদুদ হাসান, হাফিজ মাওলানা শফিকুর রহমান,মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, মাওলানা মাওলানা নূরুল ইসলাম, মাওলানা নূরুল হক।

নির্বাহী পরিষদ সদস্য: সহ সভাপতি মাওলানা রফিক আহমদ রফিক, মাওলানা রেজাউল করীম,ব্যারিষ্টার মাওলানা আহমদ এ মালিক, হাফিজ মাওলানা আবুল হোসাইন খান, মাওলানা আব্দুল মতিন ফারুক, মাওলানা ফজলুর রহমান, মাওলানা শওকত আলী,মুফতি তাজুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারী মাওলানা নজরুল ইসলাম,

এসিসিট্যান্ট সেক্রেটারী মাওলানা শাহ রিদওয়ানুর রহমান, মাওলানা সুলেমান আলী পীর, ট্রেজারার মাওলানা তাজুল ইসলাম তালুকদার, সহ ট্রেজারার মাওলানা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল ওয়াদুদ আনসারী,আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার মাওলানা শাহ মিছবাহুর রহমান,শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা কারী অলিউর রহমান দুবাগী,দাওয়াহ ও প্রচার সম্পাদক মাওলানা মাওলানা শিব্বির আহমদ, নির্বাহী পরিষদ সদস্য এডভোকেট মাওলানা হাবীবুর রহমান,হাফিজ মাওলানা আব্দুল মালিক আজহারী ও মাওলানা গোলাম আম্বিয়া প্রমুখ ।